খুচরাে বাজারে কোভিশিন্ডের মূল্য ১০০০ টাকা হবে: পুনাওয়ালা

সিরাম ইন্সটিটিউট প্রধান আদর পুনাওয়ালা জানান, কেন্দ্র সরকার যদি খুচরাে বাজারে কোভিশিল্ড বিক্রির অনুমতি দেয়, তবেই দেশের বাজারে কেভিশিল্ড পাওয়া যাবে।

Written by SNS New Delhi | January 5, 2021 12:30 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

দেশের মানুষকে প্রাধান্যের ভিত্তিতে বিনামূল্যে কোভিশিল্ড ভ্যাকসিন দ্বারা কেন্দ্র টিকাকরণের সিদ্ধান্ত নিয়েছে। সিরাম ইন্সটিটিটের তৈরি অক্সফোর্ড ভ্যাকসিন কোভিশিল্ড কি আদৌও দেশের খুচরা বাজারে পাওয়া যাবে কিনা তা নিয়ে খােদ সংস্থার মালিকের সঙ্গে কথা বলে জানা গেছে, কোভিশিল্ড বাজারে এলে প্রতি শটের দাম ১০০০ টাকা হবে। 

সিরাম ইন্সটিটিউট প্রধান আদর পুনাওয়ালা জানান, কেন্দ্র সরকার যদি খুচরাে বাজারে কোভিশিল্ড বিক্রির অনুমতি দেয়, তবেই দেশের বাজারে কেভিশিল্ড পাওয়া যাবে। সরকারের জন্য আমরা কোভিশিল্ড ভ্যাকসিনের স্পেশ্যাল মূল্য ধার্য করেছি। 

প্রথম ১০০ মিলিয়ন ডােজের জন্য ২০০ টাকা করে দাম ধার্য করা হয়েছে। সরকার দেশের নাগরিকদের বিনামূল্যে কোভিড ভ্যাকসিন দিচ্ছে। কিন্তু আমরা যখন খােলা বাজারে ভ্যাকসিন বিক্রি করব তখন প্রটি শটের দাম ১০০০ টাকা হবে। 

ভ্যাকসিনটির বুস্টার ডােজের প্রয়ােজন, ফলে পুরাে ডােজের দাম ২০০০ টাকা পড়বে। সাত-দশ দিনের মধ্যে সমস্ত ফর্মালিটি শেষ করে ফেলা হবে। আগামি একমাসের মধ্যে ভ্যাকসিন উৎপাদনের পরিমাণ দ্বিগুণ করা হবে।