ভিন্ন ছবি কেরলে, উদ্বৃত্ত অক্সিজেন

দেশের বিভিন্ন রাজ্যে অক্সিজেনের জন্য হাহাকার লক্ষ্য করা গিয়েছে। দৈনিক করােনা সংক্রমণ যতই বাড়ছে, ততই বাড়ছে পাল্লা দিয়ে অক্সিজেনের চাহিদা।

Written by SNS Kerala | April 29, 2021 5:13 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

দেশের বিভিন্ন রাজ্যে অক্সিজেনের জন্য হাহাকার লক্ষ্য করা গিয়েছে। দৈনিক করােনা সংক্রমণ যতই বাড়ছে, ততই বাড়ছে পাল্লা দিয়ে অক্সিজেনের চাহিদা। পর্যাপ্ত উৎপাদন নেই, যা দিয়ে চাহিদা মেটানাে যায়। এই নিয়ে দেশের বিভিন্ন রাজ্যের সঙ্গে কেন্দ্রের চাপানউত্তর লক্ষ্য করা যাচ্ছে।

এমনই এক আবহের মধ্যে এক অন্য ধরনের ছবি দেখা গেল বাম শাসিত কেরলে। এখানে বিভিন্ন জীবনদায়ী অক্সিজেন গ্যাস উৎপাদন কেন্দ্রে ৫১০ মেট্রিক টন অক্সিজেন উদ্বৃত্ত রয়েছে। আগামী দিনে যে কোনও পরিস্থিতির মােকাবিলায় কেরল। হাজার মেট্রিক টন পর্যন্ত বাড়তি অক্সিজেন উৎপাদন করতে পারে বলে জানা যাচ্ছে।

সম্প্রতি, করােনা সংক্রমণ বাড়ায় উচ্চ পর্যায়ের বৈঠকে বসেন কেরলের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা। পরিস্থিতির গুরুত্ব অনুধান করে তিনি কোথায় কত অক্সিজেন রয়েছে, তার জন্য অডিট কমিটি গঠন করেন।

সেই কমিটি রিপাের্ট দেয়, সরকারি হাসপাতাল, বেসরকারি হাসপাতালে প্রয়ােজনীয় অক্সিজেনের চেয়ে এখনও তাদের কাছ উদ্বৃত্ত ৫১০ মেট্রিক টন অক্সিজেন মজুত রয়েছে।