মাস্ক না থাকলে ১০,০০০ টাকা জরিমানা যােগী রাজ্যে

মুখ্যমন্ত্রী যােগী আদিত্যনাথ নতুন কঠোরতম নির্দেশিকা লাগু করেছেন সেখানে বলা হয়েছে কোনও ব্যক্তি মুখে মাস্ক না পড়ে থাকলে প্রথম দিন ১০০০ টাকা জরিমানা করা হবে।

Written by SNS Lucknow | April 17, 2021 6:56 pm

যোগী আদিত্যনাথ (File Photo: IANS)

রাজ্যে কোভিড সংক্রমণ নিয়ন্ত্রণ করার লক্ষ্যে মুখ্যমন্ত্রী যােগী আদিত্যনাথ নতুন কঠোরতম নির্দেশিকা লাগু করেছেন সেখানে বলা হয়েছে কোনও ব্যক্তি মুখে মাস্ক না পড়ে থাকলে প্রথম দিন ১০০০ টাকা জরিমানা করা হবে। পরবর্তীকালে ওই জরিমানার পরিমাণ ১০,০০০ টাকা করা হবে।

উত্তরপ্রদেশে একদিনে নতুন করে ২২,৪৩৯ জন সংক্রামিত হয়েছেন। একদিনে কোভিডে ১১৪ জনের মৃত্যু হয়েছে। মুখ্যমন্ত্রী যােগী আদিত্যনাথ প্রশাসনের তরফে আগামি রব্বিার পুরােদিনের লকডাউন ঘােষণা করে সাপ্তাহিক লকডাউন চালু করার নির্দেশ দিয়েছে।

ওই দিন জরুরি পরিষেবা চালু থাকবে। আগামি ৰপ্ত মে পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল বন্ধ থাকবে। রাজ্য বাের্ডের পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। দশটি জেলায় সন্ধ্যে সাতটা থেকে সকাল আটটা পর্যন্ত নাইট কার্টু লাগু করা হয়েছে।

মুখ্যমন্ত্রী টুইট করে লেখেন, “দশটি জেলায় সন্ধ্যে সাতটা থেকে সকাল আটটা পর্যন্ত নাইট কার্টু লাগু করা হয়েছে। লখনউ, প্রয়াগরাজ, বারাণসী, কানপুর নগর, গৌতমবুদ্ধ নগর, গাজিয়াবাদ, মিরাট, গােরক্ষপুর সহ বিভিন্ন জায়গায় একদিনে ২০০০ জন করােনা পজিটিভ শণাক্ত হয়েছে।

লখনউ, বারাণসী, প্রয়াগরাজে সংক্রমণের হার সবথেকে বেশি। শহরের কোনও বড় মন্দিরে প্রবেশের আগে তিনদিনের মধ্যে করা আরটি-পিসিআর টেস্টের নেগেটিভ রিপাের্ট দেখাতে হবে।