বিজেপি সঙ্গ ত্যাগ করলেও হিন্দুত্ববাদ নয় : উদ্ধব ঠাকরে

ক্ষোভ নয়, অভিমান উগড়ে দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তিনি বলেন, বিজেপি’র সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেও হিন্দুত্ববাদের সঙ্গে সম্পর্ক রয়েছে।

Written by SNS Lucknow | March 8, 2020 12:03 pm

উদ্ধব ঠাকরে (File Photo: Twitter/@ShivSena)

ক্ষোভ নয়, অভিমান উগড়ে দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তিনি বলেন, ভারতীয় জনতা পার্টির সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেও হিন্দুত্ববাদের সঙ্গে সম্পর্ক রয়েছে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হওয়ার পর উদ্ধব ঠাকরে অযােধ্যায় গিয়ে বলেন, আমি নিজে ভারতীয় জনতা পার্টির সঙ্গে সম্পর্ক বিছিন্ন করেছি, হিন্দুত্ববাদী মতবাদ থেকে নয়। ২০১৮ সালে নভেম্বরে আমি যখন এসেছিলাম, তখন অযােধ্যা মামলা নিয়ে টানাপােড়েন চলছিল। একবছর পর যখন এলেছিলাম তখন সুপ্রিম কোর্ট অযােধ্যা মামলার রায় দান করেছে। আমার জন্যও সুখবর বয়ে এনেছিল, মুখ্যমন্ত্রী হয়েছি। অযােধ্যা সফর সবসময় আমার জন্য কোনও না কোনও ভালাে খবর নিয়ে আসে।

মহারাষ্ট্রে দুটো ভিন্ন মতাবলম্বী দল কংগ্রেস ও এনসিপি’র সঙ্গে জোট বেঁধে শিবনেতা প্রধান উদ্ধব ঠাকরে সরকার গঠন করেছে।

তিনি বলেন, ‘আমি মুখ্যমন্ত্রী যােগীর সঙ্গে কথা বলেছি। তাঁকে বলেছি, আমরা সকলে মিলে রাম মন্দির নির্মাণ করব। রামমন্দির নির্মাণে মহারাষ্ট্র সরকার এক কোটি টাকা দেবে। পাশাপাশি রাম মন্দিরের পাশে একটু জায়গা দেওয়ার আর্জি করেছি, যেখানে মন্দির নির্মাণে সহায়তাকারী রামভক্তরা থাকতে পারবেন।