নিজের ৪ বছরের ছেলেকে খুন করলেন উচ্চশিক্ষিত মা 

Written by SNS January 9, 2024 2:40 pm

Yellow crime scene do not cross barrier tape in front of defocused background. Horizontal composition with selective focus and copy space.

পানাজি , ৯ জানুয়ারি – নিজের ৪ বছরের শিশুকে খুন করা শুধু নয়, মৃত শিশুর দেহ ব্যাগে ভরে নিয়ে যান বেঙ্গালুরুতে। গোয়ার এক হোটেলে একটি স্টার্ট আপ সংস্থার সিইও ৩৯ বছর বয়সি এক মহিলা নিজের ৪ বছরের শিশুপুত্রকে খুন করে তার দেহ ব্যাগে ভরে গোয়া থেকে কর্নাটকে চলে যান। পুলিশ তাঁকে পাকড়াও করে , তখন তাঁর সঙ্গে থাকা ব্যাগ থেকে পাওয়া যায় ছোট্ট শিশুটির নিথর দেহ। সিইও সূচনা শেখ কেন একাজ করলেন তা স্পষ্ট নয়। উচ্চ শিক্ষিত ও বিশেষ পদে কর্মরত এই মহিলা এই কাজ করায় হতভম্ব পুলিশও। কৃত্রিম বুদ্ধিমত্তা স্টার্ট-আপ সংস্থা মাইন্ডফুল এআই ল্যাবের সিইও সূচনা শেখকে সোমবার কর্নাটকের চিত্রদুর্গ থেকে গ্রেফতার করেছে পুলিশ।

 পুলিশ সূত্রে জানা গেছে, গত শনিবার ৪ বছরের ছেলেকে নিয়ে উত্তর গোয়ার ক্যান্ডোলিমে একটি হোটেলে উঠেছিলেন সূচনা শেখ। সোমবার তিনি একা ওই হোটেলের রুম থেকে চেক আউট করেন এবং হোটেল কর্মীদের বেঙ্গালুরু যাওয়ার জন্য একটি ট্যাক্সি বুক করতে বলেন। ফ্লাইটে যাওয়ার পরামর্শ দেওয়া সত্ত্বেও তিনি ট্যাক্সিতে যাওয়ার জন্য জোর দিয়েছিলেন বলে হোটেল কর্মীরা জানান। ট্যাক্সি আসার পর ওই মহিলা বড় ব্যাগ নিয়ে একাকী হোটেল থেকে বেরোন।

হোটেলে ওঠার সময় সূচনা শেখের সঙ্গে তাঁর ছেলে ছিলেন। বেরোনোর সময় তিনি একাকী বেরোন। সেটা হোটেলকর্মীরা লক্ষ্য করেছিলেন। তারপর সূচনা যে ঘরে ছিলেন সেখানে ঢুকে হোটেলের কর্মীরা দেখেন, মেঝেতে চাপ-চাপ রক্ত পড়ে রয়েছে। এরপরই হোটেলকর্মীদের মনে সন্দেহ জাগে। সঙ্গে-সঙ্গে তাঁরা পুলিশে খবর দেন। এরপর সূচনা শেখের খোঁজ পেতে গোয়া পুলিশ ওই ট্যাক্সিচালকের মোবাইলে ফোন করেন। তাঁর মোবাইলের মাধ্যমে পুলিশ সূচনার সঙ্গে কথা বলে এবং তিনি কোথায় যাচ্ছেন, তাঁর ছেলে কোথায়- সে বিষয়ে জানতে চান। জবাবে সূচনা জানান, তাঁর এক বন্ধুর সঙ্গে ছেলে রয়েছে। তবে তিনি যে ঠিকানা দেন, সেটা ভুয়ো বলে জানতে পারে পুলিশ। এরপর পুনরায় পুলিশ ওই ট্যাক্সিচালককে ফোন করে এবং তাঁর ফোনের লোকেশন টাওয়ার ধরে ট্র্যাক করে। গোয়া পুলিশ ওই ট্যাক্সিচালককে নিকটবর্তী থানায় গাড়ি নিয়ে যাওয়ার নির্দেশ দেয় । সূচনা যাতে তাদের পরিকল্পনার কথা বুঝতে না পারেন, তার জন্য চালকের সঙ্গে কোঙ্কনি ভাষায় কথা বলে গোয়া পুলিশ  সেই মতো ওই চালক বেঙ্গালুরু থেকে ২০০ কিমি দূরে চিত্রদূর্গ থানায় গাড়ি নিয়ে যায়। ততক্ষণে চিত্রদূর্গ থানার সঙ্গে যোগাযোগ করে গোয়া পুলিশ। সেই খবরের ভিত্তিতে কর্নাটক পুলিশ সূচনা শেখকে গ্রেফতার করে। সূচনার ব্যাগে তল্লাশি চালাতে তাঁর ছেলের দেহও উদ্ধার হয়। যা দেখে হতবাক হয়ে যায় পুলিশ। বিশেষত, পুলিশ যখন সূচনা শেখের শিক্ষা, কেরিয়ার সম্পর্কে জানতে পারে।গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে গোয়া পুলিশ জানিয়েছে।