কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী থাকাকালীনই উত্তপ্ত কাশ্মীর, সেনাকে লক্ষ্য করে গুলিবৃষ্টি, জখম ৩

কাশ্মীর সফরে অমিত শাহ। আর তাঁর সফর চলাকালীনই উত্তর হয়ে উঠল ভূস্বর্গ।সেনা-জঙ্গি লড়াইয়ে ইতিমধ্যে জখম হয়েছেন দুই পুলিশ কর্মী ও এক জওয়ান।

Written by SNS Kashmir | October 25, 2021 11:02 pm

Kolkata: Union Home Minister Amit Shah addresses a press meet, in Kolkata on Nov 6, 2020. (Photo: IANS)

কাশ্মীর সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর তাঁর সফর চলাকালীনই উত্তর হয়ে উঠল ভূস্বর্গ। রবিবার সেনা-জঙ্গি লড়াইয়ে ইতিমধ্যে জখম হয়েছেন দুই পুলিশ কর্মী ও এক জওয়ান। হামলা হয়েছে সিআরপিএফের গাড়িতেও। সেখানে জঙ্গিদের গুলিতে এক আম নাগরিকের মৃত্যুও হয়েছে বলে খবর।

পুঞ্চ জেলায় গত চোদ্দ দিন ধরেই সেনা-জঙ্গি লড়াই চলছে। এদিন সকালে ধৃত লস্কর জঙ্গি জিয়া মুক্তাফাকে নিয়ে ভাটা দুরিয়ান এলাকায় অপারেশন চালায় সেনা ও পুলিশের যৌথবাহিনী। উদ্দেশ্য, সন্ত্রাসবাদীদের আনাগোনায় রাস্তা বা তাদের গাঁটি শনাক্তকরণ।

এলাকায় পৌছতেই গুলিবৃষ্টি শুরু করে জঙ্গিরা। এলাকা ঘিরে ফেলে পালটা গুলি ছোঁড়ে বাহিনীও। জঙ্গিদের ছোড়া গুলিতে গুরুতর জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন দুই পুলিশ কর্মী ও এক সেনা জওয়ান।

গুলিতে জখম হয়েছে ধৃত জিয়া মুস্তাফাওম যদিও গুলিবৃষ্টির জেরে তাকে ওখান থেকে সরিয়ে নিয়ে যাওয়া সম্ভ হয়নি। শেষ পাওয়া খবর অনুযায়ী, ওই এলাকায় এখনও গুলির লড়াই চলছে।

এদিন সকাল সাড়ে দশটা নাগাদ বাবাপোরা এলাকায় আধা সামরিক বাহিনীর এক জওয়ানের উপর হামলা চালায় অজ্ঞাত পরিচয় এক জঙ্গি।

জেহাদকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে সিআরপিএফ বাহিনী। গুলির লড়াই চলাকালীন একজনের মৃত্যু হয়েছে। যদিও তার পরিচয় এখনও জানা যায়নি।