জঙ্গি দলের সঙ্গে যোগ, পুঞ্চে গ্রেফতার প্রধান শিক্ষক 

Written by SNS April 21, 2024 7:25 pm

শ্রীনগর, ২১ এপ্রিল –  জম্মু-কাশ্মীরের পুঞ্চে একটি স্কুলের প্রধান শিক্ষককে গ্রেফতার করল পুলিশ এবং সেনার যৌথবাহিনী। পুলিশ সূত্রে খবর,  ধৃতের সঙ্গে জঙ্গি দলের যোগাযোগের সূত্র পাওয়া গেছে। তার কাছ থেকে পাকিস্তানের তৈরি একটি পিস্তল এবং চিনা গ্রেনেড উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে ধৃত প্রধান শিক্ষকের নাম কামারুদ্দিন। পুঞ্চের হরিবুধা এলাকার বাড়ি থেকে রবিবার তাঁকে গ্রেফতার করা হয়। 

২৬ এপ্রিল দেশে লোকসভার দ্বিতীয় দফার ভোট। ওই দিন ভোট জম্মু-কাশ্মীরেও। পুঞ্চে ভোট বানচাল করে দেওয়ার কোনও ছক কষা হয়েছিল কি না তা জেরা করে জানার চেষ্টা করছে পুলিশ। পুলিশের দাবি,  কামারুদ্দিন কোথায় যেতেন, কাদের সঙ্গে মেলামেশা করতেন, সব খতিয়ে দেখা  হচ্ছে।
 
শনিবারই জম্মু-কাশ্মীরের রিয়াসিতে এক জঙ্গি ডেরার হদিস পায়  পুলিশ। ওই এলাকায়  কয়েক জন সন্দেহভাজনকে ঘোরাঘুরি করতে দেখা যাচ্ছে, এমনটাই খবর ছিল পুলিশের কাছে। রিয়াসির পুলিশ সুপার মোহিত শর্মা জানান, এরপরই নিজেদের নেটওয়ার্ক কাজে লাগিয়ে তাঁরা নিশ্চিত হন যে ওখানে একদল জঙ্গি আশ্রয় নিয়েছে।এরপরই শনিবার অভিযান চালানো হয়।

অভিযান চালিয়ে ২ টি ডিটোনেটর, ১২টি কার্তুজ, ১ টি অ্যাসল্ট রাইফেল, বিস্ফোরক, আইইডি ঠাসা একটি টেপ রেকর্ডার, একটি ক্যালকুলেটার, ব্যাটারি এবং তার উদ্ধার হয়েছে। পুলিশের অনুমান, ভোটের সময় বড় ধরণের নাশকতার ছক কষা হয়েছিল। তার আগেই পুলিশের হাতে ধরা পড়ে যান ওই প্রধান শিক্ষক। ঘটনার সঙ্গে করা যুক্ত, বা করা নাশকতার চেষ্টা চালিয়েছিল তা জানতে তদন্তে নেমেছে পুলিশ।