হাথরাসের নির্যাতিতার বাবাকে গুলি করে খুন যৌন হেনস্থায় অভিযুক্তের

আবারও খবরের শিরােনামে হাথরস। যৌন হেনস্তার অভিযােগে জেল কেটে ছাড়া পাওয়ার পরেই নির্যাতিতার বাবাকে গুলি করে হত্যার অভিযােগ উঠলাে ওই ব্যক্তির বিরুদ্ধে।

Written by SNS Lucknow | March 3, 2021 3:48 pm

প্রতীকী ছবি (File Photo: IANS)

আবারও খবরের শিরােনামে উত্তরপ্রদেশের হাথরস। যৌন হেনস্তার অভিযােগে জেল কেটে ছাড়া পাওয়ার পরেই নির্যাতিতার পরিবারের প্রতি আক্রোশ মেটালাে অভিযুক্ত ব্যক্তি। নির্যাতিতার বাবাকে গুলি করে হত্যার অভিযােগ উঠলাে ওই ব্যক্তির বিরুদ্ধে। 

২০১৮ সালে হাথরাসে এক তরুণীকে যৌন হেনস্থার অভিযােগে গ্রেফতার করা হয়েঠিছল গৌরব শর্মা নামে এক ব্যক্তিকে। এরপর ওই ব্যক্তির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযােগ দায়ের করেন নির্যাতিতার বাবা। মাসখানেক জেল খাটার পর জামিনে ছাড়া পায় অভিযুক্ত ব্যক্তি। তারপরেই নির্যাতিতার বাবাকে গুলি করে খুন করার অভিযােগ উঠলাে তার বিরুদ্ধে। 

পুলিশ সূত্রে জানা যাচ্ছে যৌন হেনস্থার ঘটনার পর থেকে অভিযুক্ত ও নির্যাতিতার পরিবারের মধ্যে বিবাদ লেগেই থাকত। সােমবার বিকেল সাড়ে চারটে নাগাদ অভিযুক্ত ব্যক্তির স্ত্রী ও অপর এক মহিলা গ্রামের মন্দিরে গিয়েছিলেন। সেখানে উপস্থিত ছিল নির্যাতিতার পরিবারও। মন্দিরেই দুই পরিবারের মধ্যে বচসা বাধে। এরপরেই বিবাদে জড়ায় নির্যাতিতার বাবা ও অভিযুক্ত ব্যক্তি। এই বচসা থেকেই নির্যাতিতার বাবাকে লক্ষ্য করে গুলি চালায় অভিযুক্ত ব্যক্তি। নির্যাতিতার বাবার মৃত্যু হয়। 

এই ঘটনার খবর টুইটারে একটি ভিডিও বার্তায় জানিয়েছেন হাথরাসের পুলিশ প্রধান বিনীত জয়সােয়াল। এই ঘটনায় গৌরব শর্মার পরিবারের এক সদস্যকে গ্রেফতার করছে পুলিশ। এই ঘটনায় বিচারের দাবিতে থানায় বসে কাঁদতেও দেখা গিয়েছে নির্যাতিতাকে। তার অভিযােগ, আমার বাবার সঙ্গে কারও শত্রুতা ছিল না। গৌরব শৰ্মা আমাকে যৌন হেনস্থা করেছে। তারপর বাবাকে গুলি করে মেরেছে। আমি এর বিচার চাই। 

উল্লেখ্য গত বছর উত্তরপ্রদেশের হাথরাসে গণধর্ষণ ও নির্মম অত্যাচারে এক দলিত তরুণীর মৃত্যু ঘিরে উত্তাল হয়ে ওঠে গােটা দেশ। নির্যাতিতার দেহ গভীর রাতে তড়িঘড়ি দাহ করা নিয়ে পুলিশের বিরুদ্ধে ক্ষোভ জন্মায়। এই ঘটনার পরেই সে রাজ্যের মুখ্যমন্ত্রী যােগী আদিত্যনাথ বলেছিলেন, যারা নারীদের সম্মান নষ্ট করবে তাদের এমন সাজা দেওয়া হবে যা দৃষ্টান্ত হয়ে থাকবে। উত্তরপ্রদেশের মা-বােনেদের সুরক্ষা ও উন্নতিতে তাদের সরকার যে প্রতিশ্রুতিবদ্ধ সে বার্তাও তুলে ধরেছিলেন যােগী। 

রাজ্যের মুখ্যমন্ত্রীর আশ্বাসের পরেও উত্তরপ্রদেশে বারবার নারী নির্যাতনের ঘটনা সামনে এসেছে। তাতে সে রাজ্যে নারী সুরক্ষা নিয়ে বারবারই প্রশ্ন উঠে গিয়েছে। পাশাপাশি নির্যাতিতার বাবাকে গুলি করে খুনের অভিযােগ ওঠায় সে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে নানা মহলে।