টুলকিট ডকের টিমের লক্ষ্য ছিল দেশের ভাবমূর্তি কালিমালিপ্ত করা: জয়েন্ট পুলিশ কমিশনার 

দিল্লি পুলিশের তরফে দাবি করা হয়েছে, নিকিতা জ্যাকোব, তার সহযােগী শান্তনু ও দিশা রবি কৃষকদের আন্দোলনকে সমর্থন করার লক্ষ্যে টুলকিট ডক তৈরি করেছিল।

Written by SNS New Delhi | February 17, 2021 10:35 am

গ্রেটা থুনবার্গ (Photo: AFP)

টুলকিট ডক নিয়ে এবার সরাসরি মুখ খুললেন দিল্লি পুলিশের সাইবার সেলের জয়েন্ট পুলিশ কমিশনার। তিনি সাংবাদিক সম্মেলন করে বলেন, ইমেল অ্যাকাউন্টটি শান্তনু তৈরি করেছিল।

শান্তনু নিজেই টুলকিট ডকের মালিক। বাকিরা প্রত্যেকে এডিটর। তাদের লক্ষ্য ছিল, দেশের ভাবমূর্তি কালিমালিপ্ত করা। দিল্লি পুলিশের তরফে দাবি করা হয়েছে, নিকিতা জ্যাকোব, তার সহযােগী শান্তনু ও দিশা রবি কৃষকদের আন্দোলনকে সমর্থন করার লক্ষ্যে টুলকিট ডক তৈরি করেছিল। তারা ওই ডকটি পরিবেশ কর্মী গ্রেটা থুনবার্গের সঙ্গে শেয়ার করেছিল।

গতকাল দিশাকে গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন, পুলিশ নিকিতার বাড়ি ১১ ফেব্রুয়ারি তল্লাশি চালিয়েছিল। পরের দিন সে বাড়ি থেকে পালিয়ে যায়। কানাডা নিবাসী পুনিত নামে এক মহিলা খলিস্তানপন্থী পােয়েটিক জাস্টিস ফাউন্ডেশনের মাধ্যমে ওদের সঙ্গে যােগাযােগে রয়েছে।

শুধু তাই নয়, পােয়েটিক জাস্টিস ফাউন্ডেশনের জুম মিটিংয়েও নিকিতা ও শান্তনু যােগ দিয়েছিল। দিশার গ্রেফতারির পর দিল্লি পুলিশ নিকিতা ও শান্তনুর বিরুদ্ধে অজামিনযােগ্য পরােয়ানা জারি করেছে। খুব শীঘ্রই তাদের গ্রেফতার করা হবে।