দুধ বেচতে ৩০ কোটির হেলিকপ্টার কিনলেন কৃষক

ভারতবর্ষ কৃষিপ্রধান দেশ। এদেশে কৃষকদের দুর্দশা কোনও অংশে কম নয়। কিন্তু এর ব্যতিক্রমও রয়েছে। সেই ব্যতিক্রমী কৃষকের নাম জনার্দন ভইর।

Written by SNS Mumbai | February 17, 2021 1:56 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

ভারতবর্ষ কৃষিপ্রধান দেশ। এদেশে কৃষকদের দুর্দশা কোনও অংশে কম নয়। কিন্তু এর ব্যতিক্রমও রয়েছে। সেই ব্যতিক্রমী কৃষকের নাম জনার্দন ভইর। দুধ বেচতে তিনি আস্ত একটা হেলিকপ্টার কিনে ফেলেছেন প্রায় ৩০ কোটি টাকা লেগেছে এই হেলিকপ্টার কিনতে।

মহারাষ্ট্রের ভিওয়ান্ডি এলাকার বাসিন্দা জনার্দন ভইর দুধের ব্যবসা করেন। তার ব্যবসা ছড়িয়ে রয়েছে দেশজুড়ে। নিজের কাজের জন্য এই কৃষককে দেশের বিভিন্ন জায়গায় যেতে হয় সেকারণে তিনি কিনে ফেলেছেন একটি হেলিকপ্টার। ব্যবসা বাড়ানাের লক্ষে তিনি হেলিকপ্টার কিনেছেন বলে জানিয়েছেন। বাড়ির পাশে বানিয়েছেন হেলিপ্যাড, পাইলট রুম, টেকনিশিয়ান রুম।

স্থানীয় সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন দুধ ব্যবসার জন্য তাকে প্রায় পাঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, গুজরাতের মতাে রাজ্যে যেতে হয়। সেকারণেই তিনি হেলিকপ্টার কিনেছেন। ১৫ মার্চ হেলিকপ্টার চলে আসবে তার বাড়ির উঠোনে। আড়াই একর জমি রয়েছে। সেখানে হেলিপ্যাড ও অন্যান্য পরিকাঠামাে তৈরি হবে।

প্রায় ১০০ কোটি টাকার স্থাবর এবং অস্থাবর সম্পত্তি রয়েছে এই কৃষকে। কৃষিকাজের পাশাপাশি দুরে ব্যবসাও তিনি করেন। বেশ কয়েকটি গুদাম রয়েছে তার। সেগুলাে বিভিন্ন বাণিজ্যিক সংস্থাকে ভাড়া দিয়েছেন তিনি। গত রবিবার হেলিকপ্টারটি তার গ্রামে এসেছিল ট্রায়ালের জন্য।

তখন গ্রামের পঞ্চায়েত সদস্য সহ আর বেশ কয়েকজনকে চাপিয়ে তিনি আকাশে বেশ কিছুক্ষণ ঘুরে আসেন। গােটা দেশ যখন কৃষক আন্দোলন নিয়ে উত্তাল, ঠিক সেই সময় এক ব্যতিক্রমী চিত্র।