রাজ ঠাকরেকে ইডি’র নোটিশ, এম‌এন‌এসের দাবি ‘রাজনৈতিক ষড়যন্ত্র’

আইএল এন্ড এফএস’এ অর্থ জালিয়াতি মামলার তদন্তে মহানবনির্মাণ সেনার নেতা রাজ ঠাকরেকে নােটিশ পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

Written by SNS Mumbai | August 20, 2019 3:42 pm

Mumbai: MNS chief Raj Thackeray addresses during a public rally in Mumbai on April 23, 2019. (Photo: IANS)

আইএল এন্ড এফএস’এ অর্থ জালিয়াতি মামলার তদন্তে মহানবনির্মাণ সেনার নেতা রাজ ঠাকরেকে নােটিশ পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাঁকে ২২ আগস্ট ইডি দফতরে হাজির থাকতে বলা হয়েছে।

বিজেপির দিকে অভিযােগের আঙুল তুলে দলের তরফে ঘটনাটিকে ‘রাজনৈতিক ষড়যন্ত্র’ বলা হয়েছে। তবে ভারতীয় জনতা পার্টি অভিযােগ খারিজ করে দিয়েছে। এম‌এন‌এসের মুখপাত্র সন্দীপ দেশপান্ডে বলেন, ‘লােকসভা নির্বাচনের প্রচারে রাজ ঠাকরে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল। দেশের মানুষের মনে তাঁর ভূমিকার লক্ষণীয় প্রভাব পড়েছিল। এটা রাজনৈতিক ষড়যন্ত্র’। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও শিবসেনা নেতা মনােহর জোশীর ছেলে উমেশ জোশীকেও একই মামলায় সমন পাঠানাে হয়েছে। 

কোহিনূর সিটিএনএল কোম্পানিতে আইএল এন্ড এফএস গ্রুপের লােন ইকুইটি বিনিয়ােগে জড়িত থাকার ঘটনায় রাজ ঠাকরের জড়িত থাকার ঘটনার তদন্ত করা হচ্ছে। কোম্পানির মালিক উমেশ জোশী ও রাজ ঠাকরে বিনিয়ােগকারী সংস্থার সঙ্গে চুক্তি করেছিল। আইএল এন্ড এফএস গ্রুপ ২০০ কোটি টাকা বিনিয়ােগ করেছিল। পরে সংস্থার তরফে বলা হয়েছে তাদের ক্ষতি হয়েছে। 

বিজেপি নেতা ও মহারাষ্ট্রের জলসম্পদ মন্ত্রী গিরিশ মহাজন অভিযােগ খারিজ করে দিয়ে বলেন, রাজ ঠাকরে যদি কোনও ভুল না করে থাকেন, সেক্ষেত্রে চিন্তিত হওয়ার কোন কারণ নেই। ইডি’র কাজকর্মের ওপর দল নির্দেশ দিতে পারে না।