ফের ২১ জুলাই সোনিয়াকে ডাক ইডি’র

তাঁর যাওয়ার সম্ভাবনাই বেশি ।ইডির তলবের প্রতিবাদে কংগ্রেস ফের পথে নামতে পারে। রাহুলকে ডাকার সময় প্রতিদিন ইডি অফিস ঘেরাওয়ের কর্মসূচি নিয়েছিল দল।

Written by SNS Delhi | July 12, 2022 10:00 pm

সোনিয়া গান্ধিকে আগামী ২১ জুলাই তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এর আগে গত মাসের ২৩ তারিখ কংগ্রেস সভানেত্রীকে ডেকেছিল ইডি। তিনি করোনা আক্রান্ত হওয়ায় তখন যেতে পারেননি । সোনিয়া এবার কী করবেন তা স্পষ্ট করেনি কংগ্রেস।

তাঁর যাওয়ার সম্ভাবনাই বেশি । আবার , ইডির তলবের প্রতিবাদে কংগ্রেস ফের পথে নামতে পারে। রাহুলকে ডাকার সময় প্রতিদিন ইডি অফিস ঘেরাওয়ের কর্মসূচি নিয়েছিল দল।

ন্যাশনাল হেরাল্ড পত্রিকার সম্পত্তি নিয়ে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগের তদন্তে কংগ্রেস নেতা রাহুল গান্ধিকে গত মাসেই পর পর পাঁচদিন জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় গোয়েন্দা এজেন্সি।

ইডি সরকারিভাবে কোনও প্রতিক্রিয়া না দিলেও বিভিন্ন সূত্রে খবর , তদন্তকারী সংস্থা কংগ্রেস নেতার জবাবে সন্তুষ্ট নয়। কংগ্রেসের অভিযোগ , ইডি পরিকল্পিতভাবে জিজ্ঞাসাবাদ সংক্রান্ত তথ্য ফাঁস করছে।

অবান্তর প্রশ্ন করে তাদের নেতাকে হেনস্থা করেছে। ন্যাশনাল হেরাল্ড মামলার সূত্রপাত একটি আয়কর নোটিসকে ঘিরে কংগ্রেসের অধুনা বন্ধ মুখপত্র ন্যাশনাল হেরাল্ডের সম্পত্তি লোকসানে চলা আসোসিয়েটেড জার্নাল প্রাইভেট লিমিটেডের কাছ থেকে ইয়ং ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের হস্তান্তরের ফলে সনিয়া ও রাহুল গান্ধী আর্থিকভাবে উপকৃত হয়েছেন বলে আয়কর দফতর তাঁদের আয়কর মেটাতে বলে।

কারণ সনিয়া ও রাহুলের নামে ইয়ং ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের ৭৬ শতাংশ শেয়ার রয়েছে। সম্পত্তির আর্থিক মূল্য প্রায় আড়াই হাজার কোটি টাকা। জবাবে , কংগ্রেস জানায় , ইয়ং ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড একটি স্বেচ্ছাসেবী সংস্থা। এর থেকে লাভবান হওয়ার প্রশ্নই ওঠে না । এটি কল্যাণমূলক কাজের উদ্দেশে তৈরি।