রাজ্য সরকারের কড়া সমালােচনা করলেন দিলীপ

বাংলায় যে পরিস্থিতি চলছে এতে আগামী বিধানসভা নির্বাচন শান্তিপূর্ণ করা সম্ভব নয় বলে নির্বাচন কমিশনকে জানিয়েছে রাজ্য বিজেপি।

Written by SNS Medinipur | November 2, 2020 5:07 pm

দিলীপ ঘােষ (Photo: IANS)

বাংলায় যে পরিস্থিতি চলছে এতে আগামী বিধানসভা নির্বাচন শান্তিপূর্ণ করা সম্ভব নয় বলে নির্বাচন কমিশনকে জানিয়েছে রাজ্য বিজেপি। অমিত শাহজির প্রােগ্রামে যােগদানের কোনও কার্যক্রম নেই।

আগামী কয়েকদিন ধরে বিভিন্ন জায়গায় যােগদান কর্মসুচি রয়েছে, বিভিন্ন দিকে আমরা এখন যােগদান মেলা করছি সেখানে ছােট থেকে বড় বিভিন্ন স্তরের নেতারা যােগ দিচ্ছেন এবং দেবেন। তবে এ পর্যন্ত কোনাে মন্ত্রী যােগাযােগ করেনি তবে বিধায়কেরা যােগাযােগ করেছেন।

আমরা বলেছি আপনারা প্রস্তুতি নিন যখন সময় আসবে আমরা দলে আপনাদের গ্রহণ করবাে। আর যে কোনাে সময় এটা হতে পারে। তৃণমূলে কোনাে ভদ্রলােক আর থাকতে পারবে না। আর এই পার্টিটাই উঠে যাবে। যে কোনাে সময় বিস্ফোরণ হবে, পুরাে পার্টিটা ভেঙে পড়বে। সেদিকেই গতি প্রকৃতি যাচ্ছে । ছােট থেকে বড় নেতা মন্ত্রী বিধায়কদের এই দলে থাকাটা যে অহস্য হয়ে যাচ্ছে সেই ধরনের কমেন্ট করে বুঝিয়ে দিচ্ছে বারে বারে।

রবিবার মেদিনীপুরে শুভেন্দু অধিকারী প্রসঙ্গে মন্তব্য বিজেপির রাজ্য সভাপতি সাংসদ দিলীপ ঘােষের। আগামী ৫ নভেম্বর মেদিনীপুরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তারই প্রস্তুতির জন্য রবিবার মেদিনীপুরে আসেন বিজেপি রাজ্য সভাপতি তথা মেদিনীপুর লোকসভা কেন্দ্রের সাংসদ দিলীপ ঘােষ।

দলীয় নেতাদের সাথে কথা বলার পর তিনি সাংবাদিকদের বলেন পাহাড়ের মানুষের জীবন দুর্বিসহ। পাহাড়ের সমস্যার সমাধান প্রয়ােজন। রাজ্য উদ্যোগ নিলে কেন্দ্র রাজ্যকে সহযােগিতা করবে। তিনি বলেন, বিমল গুরুংয়ের বিরুদ্ধে ১৭৬ টি মামলা রয়েছে। পুলিশ অফিসার অমিতাভ মল্লিক মৃত্যুর ঘটনায় অভিযুক্ত। তার বিরুদ্ধে রাষ্ট্র বিরােধী মামলা রয়েছে অথচ পুলিশ তাকে দেখেও দেখেনা। সে বিজেপিতে এসেছিল তাকে আমরা সাহায্য করেছি। বিমল গুরুং এক সময় মমতা বন্দ্যোপাধ্যায়কে মা বলেছিলেন।

কিন্তু মা এমনভাবে বিমাতাসুলভ আচরণ করলেন তাই তিনি বিদ্রোহ ঘােষণা করলেন। আবার এখন এমনকি ঘটলাে যার বিরুদ্ধে এতগুলাে মামলা রয়েছে সে প্রকাশ্যে দিবালােকে ঘুরছে। আমরাও চাই পাহাড় সমস্যার সমাধান হােক। কিন্তু রাজ্য সরকার চাইছে না পাহাড় সমস্যার সমাধান হােক। যার ফলে পাহাড়ে অশান্তির ঘটনা ঘটেছে। দিলীপ ঘােষ পাহাড় নিয়ে ও বর্তমান রাজ্য জুড়ে চলা বিভিন্ন ঘটনা নিয়ে মেদিনীপুরে রবিবার রাজ্য সরকারের তীব্র সমালোচনা ঠিক করেন।