ডেঙ্গিতে আক্রান্ত প্রাক্তন প্রধানমন্ত্রীর অবস্থার উন্নতি হচ্ছে: এমস

এমস-এ তরফে শনিবার বলা হয়েছে, মনমোহনের অবস্থার উন্নতি হচ্ছে। জ্বর হওয়ার পর দুর্বল বোধ করায়া বুধবার সন্ধ্যায় ৮৯ বছর বয়সি মনমোহনকে ভর্তি করানো হয় এমস-এ।

Written by SNS Delhi | October 17, 2021 12:01 pm

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। (File Photo: IANS)

ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। এমস-এ তরফে শনিবার বলা হয়েছে, মনমোহনের অবস্থার উন্নতি হচ্ছে। জ্বর হওয়ার পর দুর্বল বোধ করায়া বুধবার সন্ধ্যায় ৮৯ বছর বয়সি মনমোহনকে ভর্তি করানো হয় এমস-এ। শনিবার এমস-এর এক প্রতিনিধি বলেছেন, ডেঙ্গিতে আক্রান্ত মনমোহনের রক্তে অণুচক্রিকার সংখ্যা আগের চেয়ে বেড়েছে। তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে।

টুইট করে প্রাক্তন প্রধানমন্ত্রীর সুস্থতা কামনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং চিকিৎসাধীন রয়েছেন দিল্লির এইমস হাসপাতালে। তাঁর বিশেষ কেবিনে গত বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবীর এক ফটোগ্রাফারকে নিয়ে গিয়েছিলেন বলে অভিযোগ প্রাক্তন প্রধানমন্ত্রীর মেয়ে দমন সিংহের।

গত বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী গিয়েছিলেন এক ফটোগ্রাফারকে নিয়ে। সেই ফটোগ্রাফারকে সঙ্গে নিয়েই তিনি ঢুকে যান মনমোহনের কেবিনে। তাদের পরিবারের কোনও সদস্যের অনুমতি না নিয়েই। এই অভিযোগ উঠেছে। জ্বর হওয়ার পর দুর্বল বোধ করায় গত বুধবার সন্ধ্যায় ৮৯ বছর বয়সী কংগ্রেস নেতাকে ভর্তি করানো হয় এমস-এ।

শনিবার এমস-এর তরফে জানানো হয়, ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। এও জানানো হয়, মনমোহনের অবস্থার এখন উন্নতি হচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবীয় গত বৃহস্পতিবার এমস-এ গিয়ে প্রাক্তন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন।

তার শারীরিক অবস্থার খোঁজখবর নেন। তখনই তিনি এক ফটোগ্রাফারকে নিয়ে প্রাক্তন প্রধানমন্ত্রীর কেবিনে যান বলে অভিযোগ মনমোহনের পরিবারের। সেই ঘটনার তীব্র অসন্তোষ প্রকাশ করে তাঁরা বলেছেন, ‘ওই সময় আমার মা ছিলেন বাবার কেবিনে। তিনি ফটোগ্রাফারকে ঘর থেকে বেরিয়ে যেতে বলেন।

কিন্তু তার কথায় কেউ কর্ণপাতই করেননি। ওঁদের বয়স হয়েছে যথেষ্ট। ওঁরা তো আর চিড়িয়াখানার জীবজন্তু নন।’ এমস-এর কার্ডিও নিউরো সেনারে হৃদরোগ বিশেষজ্ঞদের অথীনে চিকিৎসা চলছে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের।