আরএসএসের বুদ্ধিতেই হয়েছিল নোটবন্দিঃ রাহুল

Written by SNS February 15, 2018 12:43 pm

পিএনবি কান্ডে মোদির নীরবতা নিয়ে কটাক্ষ রাহুলের

দিল্লি- নোটবন্দী নিয়ে প্রধানমন্ত্রীর পর এবার রাহুল গান্ধির নিশানায় আরএসএস। কংগ্রেসের সভাপতির দাবি, নোটবন্দির আইডিয়া আসলে আরএসএসে’র।

নরেন্দ্র মোদি সেটা কার্যকর করেছেন মাত্র। কর্নাটকের ভোটের প্রচারে গিয়ে মঙ্গলবারও নতুন করে কর্মসংস্থান ও রাফাল দুর্নীতি নিয়ে প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন রাহুল গান্ধী।

নোটবন্দি কার মস্তিষ্কপ্রসূত? আরবিআই, অর্থমন্ত্রী নাকি অর্থনীতিবিদদের? প্রধানমন্ত্রীকে পরামর্শ দিয়েছিলেন কে? এর জবাব এতদিন ধরে পাওয়া যাচ্ছিল না। তার উত্তর খঁজতে গিয়েই রাহুল এই মন্তব্য করেছেন।

ভোটের দিন ঘোষণা না হলেও কর্ণাটকের প্রচার পুরোমাত্রায় শুরু হয়ে গিয়েছে। বিদারের জনসভায় প্রত্যাশিতভাবেই রাহুলের নিশানায় ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সম্প্রতি সংসদের ভাষণে কংগ্রেসের সত্তর বছরের শাসনকালের দুর্নীতি নিয়ে প্রশ্ন তুলেছেন মোদি। বিদারের জনসভায় তারই জবাব দেন রাহুল। তিনি বলেন, নোট বন্দির জেরে চরম সমস্যায় পড়েছেন ছোট ব্যবসায়ী, কৃষক, খেটে খাওয়া সাধারণ মানুষ।

সেই ক্ষোভকে কাজে লাগিয়েই গুজরাত ভোটে ভালো ফসল ঘরে তুলেছিল কংগ্রেস। এবারও তিনি সেই প্রতিষ্ঠান বিরোধীতার চেনা ছকেই কর্নাটকেও মোদির বিজেপিকে আটকাতে চাইছেন বলে মনে করছে রাজনৈতিক মহল। এখনও পর্যন্ত এ ব্যাপারে বিজেপির কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।