টেলিভিশনে লাইভ অনুষ্ঠান চলাকালীন অংশগ্রহণকারী কৃষি বিশেষজ্ঞের কথোপকথনের মধ্যে মৃত্যু

Written by SNS January 13, 2024 6:29 pm

দিল্লি, ১৩ জানুয়ারি– টেলিভিশন চ্যানেলে লাইভ অনুষ্ঠান চলাকালীন মৃত্যু হল এক কৃষি বিশেষজ্ঞের। স্টুডিওতেই মৃত্যুর কোলে ঢলে পড়েন ওই বিশেষজ্ঞ। অনুষ্ঠান শুরুর সময় কোন অস্বাভাবিকতা লক্ষ্য করা যায়নি। লাইভ অনুষ্ঠান চলাকালীন কথোপকথনের মধ্যেই মৃত্যু হয় বিশেষজ্ঞের।শুক্রবার দূরদর্শনে একটি লাইভ অনুষ্ঠান সম্প্রচারিত হওয়ার সময় স্টুডিওতে এই ঘটনা ঘটে। 

শুক্রবার সকাল সাড়ে ছটা নাগাদ দূরদর্শনে কৃষি দর্শন অনুষ্ঠান চলছিল। সেই সময় আচমকাই মৃত্যু হয় তাঁর। সূত্রের খবর, দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষরক্ষা হয়নি। চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। কৃষি বিশেষজ্ঞের আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে। প্রয়াত কৃষি বিশেষজ্ঞ বছর ৫৯-এর অ্যানি এস দাস কেরালা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধিকর্তা ছিলেন। মাঝেমধ্যে সরকারি টেলিভিশন চ্যানেল দূরদর্শনে লাইভ অনুষ্ঠানে বিশেষজ্ঞ হিসেবে উপস্থিত থাকতেন, এমনটাই খবর।
 
কোল্লাম জেলার কাদাক্কলের বাসিন্দা ছিলেন অ্য়ানিস। তিনি বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে উচ্চপদে ছিলেন। এছাড়াও উচ্চ প্রযুক্তিসম্পন্ন পশুসম্পদ খামার স্থাপনের জন্য তাঁকে কৃতিত্ব দেওয়া হয়। ২০১২ সালে ইন্দিরা প্রিয়দর্শিনী পুরস্কার ও ২০০৯ সালে রাজীব গান্ধি শিরোমণি পুরস্কার প্রাপক ছিলেন।

প্রসঙ্গত, ২০১৮ সালে এক লাইভ ‘টক শো’ চলাকালীন মৃত্যু  হয় বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজকর্মী রীতা যতীন্দ্রর। শ্রীনগরে দূরদর্শনের স্টুডিও থেকে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকেরা জানান, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে রীতার। জম্মু ও কাশ্মীরের অ্যাকাডেমি অব আর্ট, কালচার অ্যান্ড ল্যাঙ্গুয়েজ়েস-এর প্রাক্তন সচিব ছিলেন রীতা।