অনলাইনে সােফা বেচতে গিয়ে প্রতারণার শিকার দিল্লির মুখ্যমন্ত্রীর মেয়ে

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের মেয়ে অনলাইনে একটি পুরনাে সােফা বিক্রি করতে গিয়ে ৩৪ হাজার টাকার প্রতারণার শিকার হলেন।

Written by SNS Delhi | February 17, 2021 1:51 pm

অরবিন্দ কেজরিওয়াল (File Photo: IANS)

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের মেয়ে অনলাইনে একটি পুরনাে সােফা বিক্রি করতে গিয়ে ৩৪ হাজার টাকার প্রতারণার শিকার হলেন। খােদ মুখ্যমন্ত্রীর মেয়ে প্রতারিত হওয়ায় রীতিমত আলােড়ন পড়ে যায় নেট দুনিয়ায়। তদন্তে নামে দিল্লি পুলিশ ।

অবশেষে সাজিদ, কপিল এবং মানবেন্দ্র নামে তিন অভিযুক্তকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। ইকমার্স সাইটগুলিতে ফেক অ্যাকাউন্ট বানিয়ে প্রতারণা করত তারা। ৭ ফেব্রুয়ারি কেজরিওয়ালের মেয়ে হর্ষিতা সােফা বিক্রির অনলাইন বিপণন সাইটে বিজ্ঞাপন দেন।

সােফার ছবি আপলােডও করেন। অভিযুক্তরা ছবি দেখে তার সঙ্গে যােগাযােগ করেন। কিন্তু বিক্রির পর টাকা নিতে গিয়ে বিপত্তি ঘটে। প্রথমে সামান্য কিছু টাকা কেজরিওয়াল – কন্যার কাছে তারা পাঠান। সঙ্গে একটি কিইউআর কোড পাঠান তারা। হর্ষিতাকে বলা হয় সেটি স্ক্যান করতে। হর্ষিতা সেই কোডটি স্ক্যান করেন।

এরপর তার অ্যাকাউন্ট থেকে প্রথমে ২০ হাজার পরে ১৪ হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারকরা। তদন্তে নেমে পুলিশ ৯ দিনের মাথায় সাফল্য পায়। গ্রেফতার হয় সাজিদ। এরপর আরও দু’জন গ্রেফতার হয়।