দেশে করোনা আক্রান্ত ৪০ হাজার ছাড়াল, ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৩ জনের

এখনও পর্যন্ত ৪০ হাজার ২৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ১০ হাজার ৮৮৬ জন। রবিবার বিকেল পর্যন্ত দেশে মোট ১৩০৬ জনের মৃত্যু হয়েছে।

Written by SNS New Delhi | May 4, 2020 9:30 am

দেশে করোনা আক্রান্ত ৪০ হাজার ছাড়াল, ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৩ জনের। (Image: Twitter / @MathTutorDelhi)

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে রাজ্যে আরও দু’জনের মৃত্যু হল। স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী রাজ্যে কোভিডে মৃত্যুর সংখ্যা বেড়ে হল ৫০। রবিবার পর্যন্ত রাজ্যে মোট সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা হল ৬৬৩। মে মাসের প্রথম তিনদিনে ১৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের বেশির ভাগ কলকাতা এবং সংলগ্ন এলাকার বাসিন্দা। তবে গত একদিনে কেউ রোগমুক্ত হয়ে বাড়ি ফেরেননি।

এদিকে, পিয়ারলেস হাসপাতালে আরও দুই চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। এই নিয়ে এই হাসপাতাল থেকে মোট ৪ জন চিকিৎসক, একজন নার্স, দুজন কর্মীর আক্রান্ত হওয়ার খবর মিলেছে। যদিও এই নিয়ে স্বাস্থ্য ভবন কিছু জানায়নি। মন্তব্য করতে চায়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

মার্চ মাসে করোনা সংক্রমণ শুরু হওয়ার সময় এক করোনা আক্রান্ত রোগী বাইপাসের ধারে এই হাসপাতালে ভর্তি হন। সেখানেই তিনি মারা যান। তারপর কোনও খবর আসেনি করোনা সংক্রমিত হওয়ার।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান বলছে, রাজ্যে ১৬’টি সরকারি-বেসরকারি কোভিড পরীক্ষাকেন্দ্রে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১,৯৩৯ জনের। সব মিলিয়ে রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ২২,৯১৫ জনের।

দেশে করোনাভাইরাস আক্রান্ত ৪০ হাজার ছাড়াল। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৩ জনের। এখনও পর্যন্ত ৪০ হাজার ২৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ১০ হাজার ৮৮৬ জন। রবিবার বিকেল পর্যন্ত দেশে মোট ১৩০৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৩ জনের। নতুন করে আক্রান্ত হয়েছে ২ হাজার ৪৮৭ জন। আক্রান্তের নিরিখে সবার শীর্ষে রয়েছে মহারাষ্ট্র।

এদিকে, উত্তর-পূর্ব দিল্লির একটি বাড়িতে শনিবারই ৪১ জন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছিল। সেই বিল্ডিংয়ে এবার আরও ১৭ জনের শরীরে পাওয়া গেল করোনার উপসর্গ। এখনও কয়েকজনের লালারস পরীক্ষার রিপোর্ট আসা বাকি রয়েছে। নতুন করে ১০০ জনের নমুনা সংগ্রহ করে রবিবার একটি বেসরকারি ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

গত ১৮ এপ্রিল ওই বিল্ডিংয়ে এক বাসিন্দার কোভিড পজিটিভ রিপোর্ট আসে। ১৯ এপ্রিল সিল করে দেওয়া হয় গোটা এলাকা। ১৭৫ জন বাসিন্দার নমুনা পরীক্ষা করতে পাঠানো হয় এপ্রিলের ২০ এবং ২১ তারিখ। শনিবার প্রথম দফার রিপোর্টে দেখা যায় ৪১ জন করোনা আক্রান্ত হয়েছে। রবিবার দ্বিতীয় দফার রিপোর্টে আরও ১৭ জন করোনা আক্রান্ত। উত্তর-পূর্ব দিল্লির এই বিল্ডিংটিতে আপাতত করোনা আক্রান্তের সংখ্যা মোট ৫৮।