ভিডিও মাধ্যমে সংসদীয় কমিটির বৈঠক চাইছে কংগ্রেস 

তৃণমূল সুপ্রিমাে তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই দাবি করেছিলেন, সংসদীয় কমিটির বৈঠকগুলি ভিডিও মাধ্যমে চালু রাখার কথা।

Written by SNS New Delhi | May 9, 2021 7:37 pm

সোনিয়া গান্ধি (File Photo: IANS/AICC)

তৃণমূল সুপ্রিমাে তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই দাবি করেছিলেন, সংসদীয় কমিটির বৈঠকগুলি ভিডিও মাধ্যমে চালু রাখার কথা। কিন্তু সেদিন গােটা দেশের বিভিন্ন রাজনৈতিক দল এই দাবিকে খুব একটা আমল দেয়নি। 

বর্তমান করােনা পরিস্থিতির কথা মাথায় রেখে কংগ্রেস সভানেত্রী সােনিয়া গান্ধি সহ কংগ্রেসের একাধিক শীর্ষনেতা সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক ভিডিও মাধ্যমে শুরু করার দাবি তুলেছেন। 

এ প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র তথা রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন জানান, গতবছর জুলাই মাসে তৃণমূলের পক্ষ থেকে সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকগুলি ভিডিও মাধ্যমে করার দাবি জানানাে হয়েছিল। তৃণমূল সুপ্রিমাে যা বলেন, পরে সমস্ত বিরােধী দল তা অনুসরণ করে। আমরা শুধু মুখেই বলিনি, রীতিমতাে চিঠি দিয়ে লােকসভার স্পিকারকে জানিয়েছিলাম। চিঠি দিয়েছিলাম রাজসভার চেয়ারম্যানকেও। কিন্তু আমাদের কথাকে গুরুত্ব দেওয়া হয়নি। তবে কংগ্রেস যখন ফের এই দাবি করছে, তৃণমূল তাকে সমর্থন করবে। প্রয়ােজনে কথা বলা হবে অন্য দলগুলির সঙ্গে। 

কংগ্রেস সভানেত্রী সােনিয়া গান্ধির কথায়, করােনা মােকাবিলায় সংসদীয় স্থায়ী কমিটি তার রিপাের্টে এবং বিরােধী দলগুলি এই নিয়ে বিভিন্ন সময়ে উদ্বেগ প্রকাশ করেছিল। তা সত্ত্বেও প্রধানমন্ত্রী বিষয়টিকে গুরুত্ব দেননি। অবিলম্বে স্বাস্থ্য মন্ত্রকের স্থায়ী কমিটির বৈঠক ডাকার পক্ষেও সওয়াল করেছে কংগ্রেস। রাজ্যসভার বিরােধী দলনেতা এ বিষয়ে রাষ্ট্রপতিকে চিঠি লিখে সব জানাবে।