কংগ্রেস দেশের মানুষকে ‘ন্যায়’ দিতে পারবে না : মোদি

রাজস্থানে এক দলিত মহিলার ধর্ষণের ঘটনা নিয়ে সড়গরম রাজ্য রাজনীতি। প্রধানমন্ত্রী অভিযােগ করেছেন, রাজ্যের শাসক কংগ্রেস দল ঘটনাটিকে ধামাচাপা দিতে চাইছে।

Written by SNS Gazipur | May 12, 2019 9:10 am

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (File Photo: IANS)

রাজস্থানে এক দলিত মহিলার ধর্ষণের ঘটনা নিয়ে সড়গরম রাজ্য রাজনীতি। প্রধানমন্ত্রী অভিযােগ করেছেন, রাজ্যের শাসক কংগ্রেস দল ঘটনাটিকে ধামাচাপা দিতে চাইছে।

কিন্তু মহিলার স্বামী সংবাদ মাধ্যমের কাছে জানিয়েছে ২৬ এপ্রিল ধর্ষণের ঘটনা ঘটেছে, কিন্তু পুলিশকে জানানাে হয় ৩০ এপ্রিল এবং পুলিশে এফআইআর দাখিল করা হয় ৭ মে।

পূর্ব উত্তর প্রদেশের গাজিপুরে এক নির্বাচনী ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি অভিযােগ করেছেন, রাজ্যের কংগ্রেস সরকার ঘটনাটিকে চাপা দিতে চাইছে। পুলিশ নির্বাচনের দিকে তাকিয়ে ব্যবস্থা নিতে বিলম্ব করেছে। প্রধানমন্ত্রী অভিযােগ করেছেন, রাজ্যের তথা দেশের কন্যাদের ন্যায় দিতে পারে না, কিন্তু তারা ক্ষমতায় এলে নাকি ‘ন্যায়’ দেবে।

মােদি অভিযােগ করেছেন, পূর্বের কংগ্রেস সরকার দেশের গােয়েন্দা বিভাগের পরিকাঠামােটিকে নড়বড়ে করে ছেড়েছে। কংগ্রেস উত্তরপ্রদেশকে ধ্বংস করেছে। এখন সমাজবাদী পার্টি ও কংগ্রেস মিলে উত্তরপ্রদেশ বাঁচাও স্লোগান দিচ্ছে। এদের জোট এক অশুভ জোট বলে তিনি মন্তব্য করেছেন।

তিনি বলেন, দেশে যতবারই অশুভ জোটের সরকার গঠিত হয়েছে, ততবারই দেশের নিরাপত্তা বিঘ্নিত হয়েছে।

গােয়েন্দা সংস্থাগুলির পরিকাঠামােয় পরিবর্তন করে সব তছনছ করা হয়েছে। মনমােহন সিংয়ের সরকার ছিল দুর্বল এবং এক দূর নিয়ন্ত্রিত সরকার। কংগ্রেসের শাসনকালে বহু দুর্নীতি প্রকাশিত হয়েছে, কিন্তু তাতে তাদের কোনও চৈতন্য নেই বলে মােদি কটাক্ষ করেন।

কংগ্রেসের মূঢ়তাই তাদের এমন দুর্বল করেছে। চলতি সময়ে সন্ত্রাস মােকাবিলায় সরকার যে পদক্ষেপ গ্রহণ করেছে তাতে তার সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা ও দৃঢ়তাই প্রকাশ পেয়েছে।