টিকাকরণ নিয়ে মােদির সর্বদল বৈঠকে নেই কংগ্রেস ও অকালি দল 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় টিকাকরণ নীতি নিয়ে সর্বদল বৈঠক ডেকেছিলেন। মঙ্গলবার সন্ধ্যা ৬ টায় সংসদের অ্যানেক্স ভবনে এই বৈঠক হয়।

Written by SNS New Delhi | July 21, 2021 10:39 am

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo: IANS)

প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় টিকাকরণ নীতি নিয়ে সর্বদল বৈঠক ডেকেছিলেন। মঙ্গলবার সন্ধ্যা ৬ টায় সংসদের অ্যানেক্স ভবনে এই বৈঠক হয়। এই বৈঠকে কংগ্রেস এবং শিরােমণি অকালি দলের কোনও প্রতিনিধি থাকবে না বলে এদিন দুপুরে দুই দলের পক্ষ থেকে ঘােষণা করা হয়। 

রাজ্যসভার বিরােধী দলনেতা তথা কংগ্রেস সাংসদ মল্লিকার্জুন খাড়গে সাংবাদিক বৈঠকে জানান, সংসদের বাদল অধিবেশন চলাকালীন আলাদা করে সর্বদল বৈঠকের কোনও প্রয়ােজন নেই। প্রধানমন্ত্রী যদি জাতীয় টিকাকরণ নীতি নিয়ে কিছু বলতে চান, তাহলে তিনি লােকসভা এবং রাজ্যসভাতেই বলতে পারেন। 

অন্যদিকে অকালি দলের নেতা সুখবীর বাদল জানিয়েছেন, সর্বদলীয় বৈঠকে যাওয়ার কোনও প্রশ্নই নেই। কৃষি আইন নিয়ে সরকার যদি কোনও আলােচনা করে তবেই আমরা সর্বদল বৈঠকে যাব, তা না হলে যাওয়ার কোনও মানে হয়। 

উল্লেখ্য, কৃষি আইনের প্রতিবাদে অকালি দল এনডিএ জোট থেকে গতবছর বেরিয়ে গিয়েছিল। এদিকে তৃণমূলের পক্ষ থেকে প্রশ্ন তােলা হয়েছে, সংসদ চলাকালীন আলাদা করে সর্বদল বৈঠকের কোনও মানেই হয় না।