তিরুঅনন্তপুরমে কিছু অংশে গোষ্ঠী সংক্রমণ ছড়িয়েছে, উপকূল এলাকায় কড়া লকডাউনের নির্দেশ বিজয়নের

ভারতে দিন দিন করোনা সংক্রমণ বাড়তে থাকলেও আইসিএমআর কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে বারবার দাবি করা হয়েছে দেশে করোনা ভাইরাসের গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি।

Written by SNS Thiruvananthapuram | July 19, 2020 9:38 pm

প্রতিকি ছবি (File Photo: AFP)

ভারতে দিন দিন করোনা সংক্রমণ বাড়তে থাকলেও ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে বারবার দাবি করা হয়েছে দেশে করোনা ভাইরাসের গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি। কিন্তু এর ঠিক উল্টো সুরে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন দাবি করেছেন, তিরুঅনন্তপুরমের বেশ কিছু জায়গায় গোষ্ঠী সংক্রমণ ছড়িয়েছে। এই সব এলাকায় কড়া লকডাউনের ঘোষণাও করেছেন তিনি।

যদিও গোটা কেরলজুড়ে এখনই আবার নতুন করে লকডাউনের প্রয়োজন নেই বলেও মন্তব্য করেছেন তিনি। বিজয়নের মতে, তাঁর সরকার এই পরিস্থিতি সামনে নেবে। শুক্রবার কেরলের মুখ্যমন্ত্রী বলেন, তিরুঅনন্তপুরমের বেশ কিছু এলাকার অবস্থা খারাপ। এই সব উপকূলবর্তী এলাকায় সংক্রমণ নতুন করে ছড়াচ্ছে? পুল্লিভুলা, পুন্তুরার মতো কিছু এলাকায় গোষ্ঠী সংক্ৰমণ ছড়িয়েছে।

শুক্রবার কেরলে নতুন করে ৭১১ জন আক্রান্ত হয়েছেন। জানা গিয়েছে, তার মধ্যে ৫৩২ জন স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত ৪২ জন আক্রান্তের কোনও উৎস খুঁজে পাওয়া যাচ্ছে না। এখনও পর্যন্ত কেরলে মোট আক্রান্তের সংখ্যা ১০৬৬ জন।

শুত্রবার তিরুঅনন্তপুরমে আক্রান্ত হয়েছে ছ’জন। তাদের মধ্যে ২৪০ জন স্থানীয় ভাবে আক্রান্ত হয়েছেন। আর তারপরেই রাজ্য স্বাস্থ্য দপ্তরের সুত্রে জানানো হয়েছে, এই অংশে গোষ্ঠী সংক্রমণ ধরা পড়েছে। এরপরেই এলাকাগুলিতে আরও কড়া লকডাউনের নির্দেশ দেওয়া হয়েছে। এই মুহূর্তে অবশ্য রাজ্যজুড়ে লকডাউনের প্রশ্ন উড়িয়ে দিয়েছেন বিজয়ন।

তিনি বলেন, এই মুহূর্তে শুধু ক্লাস্টারে সংক্রমণ দ্রুত বাড়ছে। তাই গোটা রাজ্যে লকডাউনের প্রয়োজন নেই। শুধুমাত্র যে জায়গায় সংক্রমণ ছড়িয়েছে সেখানে লকডাউন করা হবে। আমি আপনাদের আশ্বস্ত করছি, এই পরিস্থিতি সরকার সামলে নিতে পারবে। এখনও পর্যন্ত কেরল সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণ করতে পেরেছে। আগামী দিনেও পারবে।