৪ বছরের শিশু পুত্রের মর্মান্তিক আর্তি বাবা বেরিয়ে এস, এরা কিছু করবে না

জম্মু-কাশ্মীরের সােপিয়ানে সুরক্ষাকর্মীরা জঙ্গিদের বিরুদ্ধে হামলা চালায়। এই ঘটনার একটি মর্মান্তিক ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে।

Written by SNS Srinagar | March 24, 2021 5:48 pm

প্রতিকি ছবি (File Photo: IANS)

জম্মু-কাশ্মীরের সােপিয়ানে সুরক্ষাকর্মীরা জঙ্গিদের বিরুদ্ধে হামলা চালায়। এই ঘটনার একটি মর্মান্তিক ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। ওই ভিডিওতে একটি চার বছরে নিজের ‘জঙ্গি’ বাবাকে ঘর থেকে বেরিয়ে এসে আত্মসমর্পণ করার আহ্বান জানাচ্ছে।

তার আবেদন অত্যন্ত মর্মস্পর্শী। শিশুটির সঙ্গে তার মাও রয়েছেন। তিনিও নিজের স্বামীকে লাগাতার আত্মসমর্পণ করার কথা বলছেন কিন্ত মা ও ছেলের সমত চেষ্টাই ব্যর্থ হচ্ছে কারণ বাকি জঙ্গিরা তাকে বেরিয়ে এসে আত্মসমর্পণের সুযােগ দিচ্ছে না। ২৫ বছরের আকিব আহমেদ মালিক প্রায় মাস তিনেক আগে জঙ্গি দলে নিজের নাম লেখান।

সােপিয়ানে সদ্য সদ্য হওয়া নিরাপত্তারক্ষীদের একটি তল্লাশি অভিযানে তাদের আত্মসমর্পণ করার সুযােগ দেওয়া হয়। মালিক যে ঘরে ছিলেন সেই ঘরে তার সঙ্গে আরও সহযােগীরা ছিলেন। সেখানেই জওয়ানরা তার স্ত্রী ও সন্তানকে নিয়ে পৌঁছয়। তারা বারবার সেই ব্যক্তিকে ঘর থেকে বেরিয়ে এসে সারেন্ডার করার আবেদন করতে থাকে।

ভিডিওতে দেখা যায়। শিশুটি লাগাতার তার বাবাকে আবেদন করছে বাইরে বেরিয়ে আসতে। সেই সঙ্গে এটাও বলছে যে যারা বাইরে আছেন তার বাবার কোনও ক্ষতি করবে না। সে চিৎকার করে বলতে থাকে, বাবা তুমি বাইরে চলে এস।

এরা তােমার কোনও ক্ষতি করবে না সেনা সূত্রে খবর, ওই জঙ্গি মালিক বাইরে এসে আত্মসমর্পণ করতে চাইছিল। কিন্তু তার সহযােগী জঙ্গিরা তাঁকে বাইরে আসতে দেয়নি। সেনা আধিকারিক মেজর জেনারেল রাশিম বারি বলেন, প্রথমে ওর স্ত্রী ওকে আত্মসমর্পণ করতে বলেন।

এছাড়া তার ছেলেও তাকে বাইরে বেরিয়ে আসার কথা বলে। আকিবও বাইরে। বেরিয়ে আসতে চাইছিলেন। তার সঙ্গীরা তাকে ছাড়েনি। ও যদি বাইরে বেরিয়ে আসত, তাহলে আমরা ওকে বাঁচাতে পারতাম ।

স্থানীয় মানুষদের মতে, ২০ ডিসেম্বর থেকে সে গায়েব হয়ে গিয়েছিল। আতঙ্কবাদীদের দলে সামিল হওয়ার আগে তিনি একটি ব্যাঙ্কে চাকরি করতেন। সেনা জানিয়েছে এনকাউন্টার স্থল থেকে একটি রাইফেল ও তিনটি পিস্তল পাওয়া গিয়েছে। এই এনকাউন্টারে দুটি ঘর শেষ হয়ে গেল। গত সপ্তাহে এনকাউন্টারে সাতটি ঘর শেষ হয়ে গেল। ২ আতঙ্কবাদী মারা যায়।