মুখ্যমন্ত্রীর ইস্তফা: কর্নাটকে আত্মহত্যা যুবকের, ট্যুইটারে শোকপ্রকাশ ইয়েদুরাপ্পার 

সােমবার কর্নাটকের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন বিএস ইয়েদুরাপ্পা। প্রিয় নেতার পদত্যাগের খবর পেতেই আত্মহত্যা করলেন ৩৫ বছরের এক যুবক।

Written by SNS Bengaluru | July 28, 2021 11:07 am

বি এস ইয়েদুরাপ্পা (File Photo: IANS)

সােমবার কর্নাটকের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন বিএস ইয়েদুরাপ্পা। প্রিয় নেতার পদত্যাগের খবর পেতেই আত্মহত্যা করলেন ৩৫ বছরের এক যুবক। এমন মর্মান্তিক ঘটনায় শােকাহত মুখ্যমন্ত্রী। মঙ্গলবার টুইট করে শােকপ্রকাশ করলেন তিনি। 

সােমবার ইয়েদুরাপ্পার ইস্তফার খবর পেয়ে ভেঙে পড়েন চামরাজানগর জেলার বাসিন্দা রবি নামের ওই যুবক। এরপরই তিনি আত্মহত্যা করেন। পুলিশ পুরাে বিষয়টি তদন্ত করে দেখছে। মঙ্গলবার টুইটারে রবির মৃত্যুতে শােকপ্রকাশ করলেন ইয়েদুরাপ্পা। 

তিনি লেখেন, ‘আমার ইস্তফার খবরে রবির আত্মহত্যার সংবাদে আমি মর্মাহত। রাজনীতিতে উত্থানপতন লেগেই থাকে। জীবন শেষ করে দেওয়াটা মেনেই নেওয়া যায় না। ওঁর পরিবারকে যে ক্ষতির সম্মুখীন হতে হল, তা পরিমাপ করা সম্ভব নয়।’ 

উল্লেখ্য, গত ১৮ জুলাই, শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির সঙ্গে দেখা করেন ইয়েদুরাপ্পা। পরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির জাতীয় সভাপতি জে পি নাড্ডার সঙ্গেও সাক্ষাৎ হয় তাঁর। যদিও কর্নাটকের মুখ্যমন্ত্রীর কথায়, তিনি রাজ্যের কয়েকটি প্রকল্প নিয়েই কথা বলতে দিল্লি এসেছে। 

সেদিনও উড়িয়ে দিয়েছিলেন ইস্তফার গুঞ্জন। কিন্তু রবিবারই তিনি ইঙ্গিত দিয়েছিলেন, রাজ্যের দ্বিতীয় বর্ষপূর্তিতেই তিনি ইস্তফা দিতে পারেন। সেই মতাে সােমবারই তা চূড়ান্ত হয়। ইস্তফা পেশ করেন ৭৮ বছরের প্রবীণ বিজেপি নেতা। 

আসলে গত কয়েক মাস ধরেই কর্নাটকের শীর্ষস্থানীয় কয়েকজন বিজেপি নেতার সঙ্গে সম্পর্ক একেবারেই ভালাে যাচ্ছিল না ইয়েদুরাপ্পার। আর সেই কারণেই তিনি মুখ্যমন্ত্রিত্ব ছাড়তে চান বলে ক্রমশ জোরালাে হচ্ছিল গুঞ্জন। সেসবের চাপেই তিনি সরে দাঁড়ানাের সিদ্ধান্ত নিলেন বলে মনে করছে রাজনৈতিক মহলের একটা বড় অংশ।