রবীন্দ্রনাথ বেঁচে থাকলে আত্মহত্যা করতেন: অনুব্রত

বেশ কিছুদিন থেকেই বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডল বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে ‘একটা সস্ত বড় পাগল’ বলে আসছেন।

Written by SNS Bolpur | October 6, 2021 3:32 pm

অনুব্রত মণ্ডল (File Photo: Indrajit Roy/IANS)

বেশ কিছুদিন থেকেই বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডল বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে ‘একটা সস্ত বড় পাগল’ বলে আসছেন। সেইসাথে তিনি তাঁর পাগলামি ছাড়াবার কথা যেমন বলেছেন তেমনি, উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী পাগল হয়ে যাওয়ায় তাঁর বাড়ির লোকেরা তাঁকে বাড়িতে শিকল দিয়ে বেঁধে রেখেছে বলে তিনি শুনেছেন বলেও মন্তব্য করেছেন।

আর বিশ্বভারতীর ছাত্রছাত্রীদের স্বার্থে তিনি আন্দোলনও গড়ে তুলবেন বলে জানিয়েছেন। এমন কী তিনি বলেছেন যে, তিনি বাঘের মতো থাবা নিয়ে বসে আছেন। বিশ্বভারতী খুললেই তিনি থাবা বসাবেন। এজন্য বিশ্বভারতীতে ছাত্র আন্দোলন গড়ে তুলতে তিনি বিশ্বভারতী তৃণমূল ছাত্র পরিষদ গঠন করে, বিশ্বভারতীরই এক গবেষক ছাত্রীকে তার দায়িত্ব দিয়েছেন।

এবার সেই অনুব্রত মণ্ডলই মঙ্গলবার ৫ অক্টোবর বোলপুরের গীতাঞ্জলি সংস্কৃতি অঙ্গনে তৃণমূল কংগ্রেস সমর্থিত কলেজ ইউনিভার্সিটি প্রগ্রেস অ্যাসোসিয়েশনের সভায় বক্তব্য রাখতে গিয়ে সরাসরি অভিযোগ করলেন যে, বিশ্বভারতীতে এখন এতো নেশাখোর হয়েছে যে, তাঁরা এখন পাতা খাচ্ছে।

বিশ্বভারতীতে শুধু ছেলেরাই নেশা করছে তাই নয়, বিশ্বভারতীতে মেয়েরাও নেশা করছে। আজ রবীন্দ্রনাথ ঠাকুর বেঁচে থাকলে হয়তো তিনি আত্মহত্যাই করতেন। প্রশাসনকে বলবো, বিষয়টি দেখতে।

সেইসাথে তিনি কলেজ অধ্যাপক, অধ্যাপিকাদের উদ্দেশ্যে বলেন, আপনাদের হাতে ছাত্রছাত্রী গড়ার চাবিকাঠি রয়েছে। আপনারা শিক্ষার মান বাড়ান। বিশ্বভারতীর ছাত্রছাত্রীদের অনুব্রত মণ্ডল নেশাখোর বলার পরিপ্রেক্ষিতে এ নিয়ে ইতিমধ্যেই তীব্র শোরগোলও বেধে গিয়েছে।