অতিশীর বিরুদ্ধে আইনি নোটিস দেওয়ার হুঁশিয়ারি বিজেপির

Written by SNS April 3, 2024 8:46 pm

 দিল্লি, ৩ এপ্রিল – অতিশী মারলেনা বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার হুঁশিয়ারি দিল বিজেপি। আবগারি নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেফতার হওয়ার পর সাংবাদিক বৈঠক করে দলের নেত্রী তথা মন্ত্রী অতিশী দাবি করেন, তাঁকে বিজেপিতে যোগ দিতে জোর করা হচ্ছে। এই ইস্যুতে অতিশীর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে হুমকি দিয়েছে গেরুয়া শিবির । 

বিজেপিতে যোগ না দিলে তাঁকেও গ্রেফতার করা হবে মঙ্গলবার সকালে এমনই দাবি করেছিলেন দিল্লির মন্ত্রী অতিশী মারলেনা। লোকসভা নির্বাচনের আগেই গ্রেফতার হতে পারেন এমন আশঙ্কাও প্রকাশ করেন তিনি।  তিনি জানান, পরোক্ষভাবে বিজেপির পক্ষ থেকে তাঁকে বার্তা দেওয়া হয় দলে যোগ দেওয়ার জন্য। নাহলে ইডি দিয়ে তাঁকে গ্রেফতার করা হতে পারে।

মঙ্গলবার আপ নেত্রী অতিশী মারলেনা বলেন, ‘ আমার এক ঘনিষ্ঠের মাধ্যমে বিজেপি আমাকে তাদের দলে যোগ দেওয়ার প্রস্তাব দিয়েছিল।  তাতে আমার রাজনৈতিক কেরিয়ার বেঁচে যাবে। কিন্তু যদি আমি এক মাসের মধ্যে বিজেপিতে যোগ না দিই , তাহলে ইডি আমাকে গ্রেফতার করবে। ‘ অতিশী বলেন, ‘‘আমি জানতে পেরেছি শীঘ্রই আমার বাসভবনে অভিযান চালাবে ইডি। তার পর আমাকে গ্রেফতার করে হেফাজতে নেবে।’’

যদিও এই দাবি সম্পূর্ণ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, অতিশী যা বলছেন তা তাঁকে প্রমাণ করতে হবে। নয়তো  তাঁর বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়া হবে । ইতিমধ্যেই আপ নেত্রীকে আইনি নোটিস পাঠিয়েছে বিজেপি। দলের নেতা বীরেন্দ্র সচদেবা জানিয়েছেন, অতিশীর মতো নেত্রীর জন্য তাঁদের দলে কোনও জায়গাই নেই। তাঁকে প্রমাণ করতে হবে যে বিজেপি এইরকম কোনও প্রস্তাব দিয়েছে। যদি তিনি তা প্রমাণ না করতে না পারেন তবে মন্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে হবে। এর আগে মঙ্গলবার আতিশীকে তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চাইতে বলেছিল বিজেপি। কিন্তু তিনি কোনও উত্তর দেননি। তারপরই তাঁকে আইনি নোটিস পাঠিয়েছে বিজেপি। ১৫ দিনের মধ্যে আতিশীকে উত্তর দিতে হবে। 

কেজরিওয়াল আদালতে দাবি করেছেন যে, বিজেপি কেন্দ্রীয় এজেন্সি দিয়ে আম আদমি পার্টিকে শেষ করে দিতে চাইছে। ভোট শুরুর আগেই প্রতিহিংসামূলক রাজনীতি করে তাঁকে গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে আবার বড় দাবি করেছে ইডিও। তাঁরা আদালতকে জানিয়েছে, জিজ্ঞাসাবাদের সময়ে কেজরিওয়াল বলেছেন মদকাণ্ডের মূল নায়ক বিজয় নায়ারের সঙ্গে যোগাযোগ রাখতেন অতিশী এবং সৌরভ ভরদ্বাজ। এরপরই স্বয়ং অতিশী আশঙ্কা প্রকাশ করেন তাঁকে সৌরভ ভরদ্বাজ ও রাঘব চাড্ডাকে খুব শিগগির গ্রেফতার করবে ইডি।