তৃণমূল ভাঙার চেষ্টা করছে বিজেপি, বিরােধীরা মমতার পাশে থাকুন, বললাে শিবসেনা 

তৃণমূল ভাঙার চেষ্টা করছে বিজেপি, তাই নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থাকুন। শিবসেনার মুখপত্র সামনায় উঠে এল এমনই এক প্রস্তাব।

Written by SNS Mumbai | December 28, 2020 11:45 am

তৃণমূল সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায়। (File Photo: IANS)

তৃণমূল ভাঙার চেষ্টা করছে বিজেপি, তাই নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থাকুন। শিবসেনার মুখপত্র সামনায় উঠে এল এমনই এক প্রস্তাব। সেখানে উল্লেখ করা হয়েছে, ‘বিজেপির বিরুদ্ধে দীর্ঘ লড়াই চালাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তৃণমূল ভাঙার চেষ্টা করছে বিজেপি। বিরােধী শক্তিগুলাের উচিত এই সময়ে মমতার পাশে থাকা। এ ভাবেই ‘ঐক্যবদ্ধ’ বিরােধী শক্তি গড়ার আহ্বান জানানাে হল শিবসেনার মুখপত্রে। 

বিজেপির বিরুদ্ধে লড়তে গেলে সমস্ত শক্তিকে একসঙ্গে, একছাতার তলায় এসে শক্তিশালী ইউপিএ জোট তৈরি করতে হবে। আর সেই জোটের নেতৃত্ব দেওয়ার প্রশ্নে শরদ পওয়ার উপযুক্ত মুখ। শিবসেনার মুখপত্রে বলা হয়েছে।

‘তৃণমূল, শিবসেনা, অকালি দল, বিএসপি, সমাজবাদী পার্টি, ওয়াইএসআর কংগ্রেস, বিজু জনতা দলের মতাে শক্তি বিজেপির বিরােধী দল হিসাবে কাজ করে চলেছে। অথচ তারা কেউই কংগ্রেসের নেতৃত্বে তৈরি ইউপিএ-এর অংশ নয়। এই শক্তিগুলি যতক্ষণ না ঐক্যদ্ধ হয়ে লড়াই করছে, ততক্ষণ বিজেপির বিকল্প শক্তি হিসাবে কোনও জোটের উঠে আসা কঠিন।’

বিরােধীরা ঐক্যবদ্ধ হতে পারছে না। কেন্দ্রীয় সরকারকে দোষ দেওয়ার বদলে বিরােধীদের উচিত নিজেদের দিকে নজর দেওয়া। বিরােধী নেতৃত্বের একটি সার্বিক মুখ তৈরি হওয়া দরকার। রাহুল গান্ধি এভাবে লড়াই করছেন। কিন্তু ইউপিএ জোটের মধ্যে থাকা অন্য দলগুলাে কৃষকদের পক্ষে চলা সেই প্রতিবাদকে গুরুত্ব দিয়ে দেখছে না।