দিল্লির হিংসাত্মক ঘটনার পর অন্তত পনেরো জন নিখোঁজ

উত্তর-পূর্ব দিল্লির হিংসাত্মক ঘটনার পর এখনও পর্যন্ত অন্ততপক্ষে পনেরাে জন ব্যক্তির কোন খোঁজ পাওয়া যাচ্ছে না।

Written by SNS New Delhi | March 11, 2020 1:25 pm

দাঙ্গা উপদ্রুত এলাকা। (Photo by Sajjad HUSSAIN / AFP)

উত্তর-পূর্ব দিল্লির হিংসাত্মক ঘটনার পর এখনও পর্যন্ত অন্ততপক্ষে পনেরাে জন ব্যক্তির কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। পুলিশ সূত্রে জানানাে হয়েছে ২২-২৬ ফেব্রুয়ারির মধ্যে ঘটে যাওয়া হিংসাত্মক ঘটনার পর পনেরাে জন ব্যক্তির কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না বলে থানায় অভিযােগ জমা পড়েছে। কিন্তু এই সকল নিখোঁজ ব্যক্তিদের মধ্যে উত্তর-পূর্ব দিল্লির হিংসাত্মক ঘটনার কোনও যােগ নাও থাকতে পারে বলে পুলিশ জানিয়েছে।

উত্তর-পূর্ব দিল্লির হিংসাত্মক ঘটনায় ৫৩ জনের মৃত্যু হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এদের মধ্যে একজন ওয়েল্ডার, একজন ছাট লােহার কারবারি, একজন জেনারেটর ভাড়া দেয় এমন কয়েকজন হিংসাত্মক ঘটনার পর থেকেই নিখোঁজ হয়েছেন। এরা কাজ করার সময়েই ঘটনার মধ্যে পড়ে যায়।

এদিকে দিল্লি হাইকোর্ট কেন্দ্রীয় ও দিল্লি সরকারের অধীন সকল হাসপাতাল কর্তৃপক্ষকে সুরতহাল প্রক্রিয়ার ভিডিও করা এবং তা ১১মার্চ পর্যন্ত সংরক্ষণের নির্দেশ দিয়েছে। এছাড়া বিচারপতি সিদ্ধার্থ মৃদুল এবং বিচারপতি আই এস মেহতা হাসপাতালগুলিকে প্রত্যেকটি মৃতদেহের ডিএনএ নমুনা সংগ্রহ করে রাখারও নির্দেশ দিয়েছে। সম্প্রতি জিটিবি এবং আরএমএল হাসপাতালে অন্তত পাঁচটি দাবিহীন দেহ মর্গে রাখা রয়েছে।