পরিকল্পনা মাফিকই হয়েছে দিল্লির দাঙ্গা: আদালত

দিল্লি হাইকোর্ট জানায়,২০২০ সালের ফেব্রুয়ারি মাসে দিল্লিতে হওয়া দাঙ্গার ঘটনা একটি ষড়যন্ত্র ছিল।আগে থেকে পরিকল্পনা করে তার পরে তার বাস্তবায়ন করা হয়েছিল।

Written by SNS Delhi | September 29, 2021 12:40 pm

delhi high court

দিল্লির দাঙ্গা হঠাৎ করে ঘটে যাওয়া ঘটনা নয়, এর পিছনে ছিল নির্দিষ্ট পরিকল্পনা এমনি জানাল দিল্লি হাইকোর্ট। এমনকি এই মামলায় এক অভিযুক্তের জামিনের আবেদন খারিজ করে দিয়েছে আদালত।

মঙ্গলবার দিল্লি হাইকোর্ট জানায়, ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে দিল্লিতে হওয়া দাঙ্গার ঘটনা একটি ষড়যন্ত্র ছিল। আগে থেকে পরিকল্পনা করে তার পরে তার বাস্তবায়ন করা হয়েছিল। আদালতের সামনে দাঙ্গার যে ভিড়িও জমা দেওয়া হয়েছে তা থেকে স্পষ্ট যে সরকারে কাজে বাধা ও শান্তি বিঘ্নিত করতেই এই পরিকল্পনা করা হয়েছিল।

বিচারপতি সুব্রহ্মন্যম প্রসাদ রায়ে বলেন, ‘যে সব এলাকায় সংঘর্ষ হয়েছিল যেখান আগে থেকেই সিসিটিভি ক্যামের খারাপ করে দেওয়া হয়। দাঙ্গার সময় সাধারণ মানুষের উপর লাঠি, ব্যাট, লােহার রড দিয়ে হামলা করা হয়। এর থেকেই প্রমাণিত যে শহরের আইন শৃঙ্খলায় বাধা দেওয়ার জন্যে এই ঘটনা ঘটানাে হয়েছিল।

দিল্লির দাঙ্গায় ৫০ জনের বেশি মানুষ প্রাণ হারান। ২০০ জনের বেশি আহত হন। ঘটনায় গত বছর ডিসেম্বরে মহম্মদ ইব্রাহিম নামের এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। তিনি দিল্লি পুলিশের হেড কনস্টেবল রতন লালকে খুনের ঘটনায় অভিযু