ওড়িশায় স্কুল খুলতেই করােনার থাবা, ৩১ জন ছাত্র-শিক্ষক পজিটিভ

গত ৮ জানুয়ারি ওড়িশার গজপতি জেলার একটি স্কুলে ক্লাস শুরু হয়েছিল দশম ও দ্বাদশ শ্রেণীর। তবে সেখানে ছাত্র ও শিক্ষক মিলে অনেকেই কোভিড আক্রান্ত হয়েছেন। 

Written by SNS Bhubaneswar | January 12, 2021 3:00 pm

প্রতীকী ছবি (Photo: AFP)

করােনা আবহে স্কুল খােলা নিয়ে নানা মত রয়েছে বিভিন্ন রাজ্যে। পশ্চিমবঙ্গে এখনও স্কুল না খুললেও বিভিন্ন রাজ্যে উচু ক্লাসের ছাত্রছাত্রীদের জন্য স্কুল খুলেছে। তবে অনেক জায়গায় স্কুল খােলার কয়েকদিনের মধ্যে দানা বেধেছে নতুন আতঙ্ক। তারই সাম্প্রতি ঘটনা ওড়িশার। 

করােনা ভাইরাস ছড়িয়ে পড়া রুখতে ন’মাস বন্ধ ছিল স্কুল। গত ৮ জানুয়ারি ওড়িশার গজপতি জেলার একটি স্কুলে ক্লাস শুরু হয়েছিল দশম ও দ্বাদশ শ্রেণীর। তবে সেখানে ছাত্র ও শিক্ষক মিলে অনেকেই কোভিড আক্রান্ত হয়েছেন। 

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রদীপ কুমার পাত্র জানিয়েছেন, ছাত্র ও শিক্ষক মিলে ৩১ জনের শরীরে মিলেছে করােনা ভাইরাস। গত দু’দিন জেলার ২৬ জন শিক্ষকের রিপাের্ট পজিটিভ এসেছে। এর মধ্যে মােহনা জেলার স্কুলগুলিকে সংক্রমণ সবতেয়ে বেশি। ওই জেলার ২১ জন শিক্ষক করােনা আক্রান্ত। 

প্রদীপ কুমার পাত্রের কথায় ছাত্র সহ যারা সংক্রামিত হয়েছেন, তাঁরা সবাই উপসর্গহীন। নিয়ম অনুযায়ী তাদের সকলকে বাড়িতেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রোগমুক্ত না হওয়া পর্যন্ত তারা স্কুলে যেতে পারবেন না। স্কুলগুলি খােলার আগে ছাত্র, শিক্ষক ও অশিক্ষক কর্মচারীদের কোভিড পরীক্ষা করিয়েছিল প্রশাসন।