শিক্ষকদের নয়া নির্দেশ শিক্ষা দফতরের

তবে সমস্তরকম কোভিড বিধি মেনেই খোলা হবে স্কুল।ছাত্রছাত্রীরা স্কুলে আসবে,তাই রবিবারের মধ্যেই স্কুল চত্বর পরিষ্কার পরিচ্ছন্ন রাখার কথা বলেছে নবান্ন।

Written by SNS Kolkata | June 25, 2022 11:45 am

গরমের ছুটি শেষে পড়ুয়াদের জন্য স্কুল খুলছে সোমবার থেকে। শিক্ষা দফতর শুক্রবার শিক্ষকদের একটি নির্দেশিকা দিয়ে জানিয়েছে, শনিবার,২৫ জুন থেকেই শিক্ষক – শিক্ষিকাদের স্কুলে যোগ দিতে হবে, পাশাপাশি স্কুলের অশিক্ষক কর্মীদেরও ওই দিন থেকেই স্কুলে আসতে বলেছে শিক্ষা দফতর।

স্কুলশিক্ষা দফতরের তরফে এ সংক্রান্ত নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে সমস্ত জেলার জেলাশাসকের কাছে।সেখানে বলা হয়েছে, সমস্ত সরকারি, সরকার পোষিত এবং সরকারি অর্থ সাহায্যপ্রাপ্ত স্কুল গ্রীষ্মের ছুটি শেষে ২৭ জুন থেকে আবার খুলবে।

তবে সমস্তরকম কোভিড বিধি মেনেই খোলা হবে স্কুল। সোমবার থেকে ছাত্রছাত্রীরা স্কুলে আসবে , তাই রবিবারের মধ্যেই স্কুল চত্বর পরিষ্কার পরিচ্ছন্ন রাখার কথা বলেছে নবান্ন।

স্কুলের শিক্ষক এবং অশিক্ষক কর্মীদেরও সম্ভবত সেই জন্যই দু’দিন আগে স্কুলে যোগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে বলে অনুমান সংশ্লিষ্ট মহলের। স্কুল খোলার ঘোষণায় বার বার কোভিড বিধি মেনে চলার কথা মনে করিয়ে দিয়েছে নবান্ন।

জেলা শাসককে বিশেষ নির্দেশে বলা হয়েছে , প্রত্যেক জেলায় শিক্ষা বিষয়ে দেখভালের জন্য যে অতিরিক্তি জেলাশাসক রয়েছেন, তাঁদের নোডাল অফিসার হিসেবে নিয়োগ করা হোক।

তাঁরাই নিশ্চিত করবেন পড়ুয়ারা স্কুলে ফেরার আগে এবং পরে যাতে কোভিড বিধি অক্ষরে অক্ষরে মানা হয়।