টিআরপি বাড়াতে বার্ক কর্তাদের লক্ষ লক্ষ টাকা ঘুষ দিয়েছিলেন অর্ণব! বিস্ফোরক মুম্বই পুলিশ

একাধিক চ্যানেলের টিআরপি-তে হেরাফেরি।খােদ অর্ণব গােস্বামী রিপাব্লিকের হিন্দি ও ইংরাজি চ্যানেলে টিআরপি বাড়িয়ে নেওয়ার জন্য তাকে লক্ষ লক্ষ টাকা ঘুষ দিয়েছেন।

Written by SNS Mumbai | December 30, 2020 1:57 pm

অর্ণব গোস্বামী (ছবি: SNS Web)

টিআরপি কেলেঙ্কারি নিয়ে ফের বিস্ফোরক দাবি করে বসলাে মুম্বই পুলিশ। তাদের দাবি, রি পাবলিক টিভির রেটিং অবৈধভাবে বাড়িয়ে দেওয়ার জন্য বার্ক-এর প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্তকে লক্ষ লক্ষ টাকা ঘুষ দিয়েছেন অর্ণব গােস্বামী। তাও আবার একবার নয়, বহুবার। গতকাল আদালতে এই মামলায় একটি রিমান্ড নােট দাখিল করেছে মুম্বই পুলিশ।

যাতে দাবি কার হয়েছে নিজের পদমর্যাদার অপব্যবহার করে বার্ক-এর প্রাক্তন সিই ও পার্থ দাশগুপ্ত। একাধিক চ্যানেলের টিআরপি-তে হেরাফেরি করেছেন। আর খােদ অর্ণব গােস্বামী রিপাব্লিকের হিন্দি ও ইংরাজি চ্যানেলের টিআরপি বাড়িয়ে নেওয়ার জন্য তাকে লক্ষ লক্ষ টাকা ঘুষ দিয়েছেন।

প্রসঙ্গত ২৫ ডিসেম্বর টিআরপি কেলেঙ্কারির সঙ্গে যুক্ত থাকার অভিযােগে ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিলের প্রাক্তন সিইও পাথ দাশগুপ্তকে গ্রেফতার করে মুম্বই পুলিশ । এই কাণ্ডে এখনও পর্যন্ত । মােট ২৫ জনকে গ্রেফতার করা হয়েছে । মুম্বই পুলিশের দাবি — পার্থকে জেরা করেই এই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে।

এই পার্থ দাশগুপ্তই পুরাে টিআরপি কেলেঙ্কারির মাস্টারমাইন্ড। তিনিই মূলত অর্থের বিনিময়ে টিআরপির হেরাফেরি করতেন। পুলিশের দাবি, অর্ণব গােস্বামী পার্থ পাশাপাশি বার্ক-এর প্রাক্তন সিওও রােমিল রামঘরিয়াকেও মােট অঙ্কের ঘুষ দিতেন। ঘুষের টাকায় পার্থ নাকি মূল্যবান জিনিসপত্র কিনতেন।

যা পুলিশ তার ফ্ল্যাট থেকে বাজেয়াপ্ত করেছে। মামলায় আরও তদন্তের জন্য পার্থ দাশগুপ্তকে আরও কিছুদিনের জন্য হেপাজতে চেয়েছে মুম্বই পুলিশ। বস্তুত পুলিশের দাবি যদি প্রমাণিত হয়, তাহলে অর্ণব গােস্বামী বড়সড় বিপদের মধ্যে পড়তে চলেছেন।

গত অক্টোবর মাস থেকে এই মমলার তদন্ত করছে মুম্বই পুলিশ। এর আগে বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের দাবি, রিপাব্লিকসহ আরও দুটি স্থানীয় চ্যানেলের বিরুদ্ধে পােক্ত প্রমাণ তাদের হাতে রয়েছে। এই কেলেঙ্কারি সামনে আসার পর নিজেদের মতাে করে তদন্ত করছে রেটিং সংস্থা বার্কও। পৃথকভাবে ঘটনার তদন্ত শুরু করেছে তারা। রিপাব্লিক টিভি অবশ্য শুরু থেকে এই অভিযােগ অস্বীকার করে আসছে।

মুম্বই পুলিশের বিরুদ্ধে প্রতিহিংশা চরিতার্থ করার অভিযোগ করেছে তারা। এর আগে মুম্বাই পুলিশের থেকে এই মামলা সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার জন্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় তারা। কিন্তু শীর্ষ আদালত তাদের আর্জি খারিজ করে দেয়।