আমাকে পরামর্শদাতা হিসাবে নিয়োগ করুন দীপিকা, বললেন যোগগুরু রামদেব

দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে হামলার পর আক্রান্ত পড়ুয়াদের পাশে গিয়ে দাঁড়িয়েছিলেন ছাপাক অভিনেত্রী দীপিকা পাডুকোন।

Written by SNS New Delhi | January 15, 2020 4:45 pm

জেএনইউ হামলার পর আক্রান্ত পড়ুয়াদের পাশে দীপিকা পাডুকোন। (Photo: Twitter/@Being_Vinita)

সামাজিক-রাজনৈতিক বিষয়ে কথা বলার আগে বিশেষ করার উপদেশ নেওয়া প্রয়ােজন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের। জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে আক্রান্ত ছাত্রছাত্রীদের পাশে গিয়ে দাঁড়ানাে দীপিকার সম্পর্কে এমনই মন্তব্য করলেন যােগগুরু রামদেব। তিনি দীপিকার উপদেষ্টা হিসাবে কাজ করতেও আগ্রহ প্রকাশ করেছেন।

দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে হামলার পর আক্রান্ত পড়ুয়াদের পাশে গিয়ে দাঁড়িয়েছিলেন ছাপাক অভিনেত্রী দীপিকা পাডুকোন। তাঁর এই পদক্ষেপকে অনেকে কুর্নিশ জানালেও হিন্দুত্ববাদীরা একে নিছক পাবলিসিটি স্টান্ট ছাড়া আর কিছুই ভাবছেন না।

এ বিষয়ে প্রশ্ন করা হলে রামদেব বলেন, দীপিকা অত্যন্ত ভালাে অভিনেত্রী। কিন্তু তাঁর দেশের সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক বিষয়ে আরও একটু পড়াশােনা করা দরকার। তারপরেই তিনি কোনও বড় সিদ্ধান্ত নিতে পারবেন। রামদেব আরও বলেন, আমার মনে হয় স্বামী রামদেবের মতাে তাঁর কোনাে পরামর্শদাতার প্রয়ােজন আছে।

এর পাশাপাশি নাগরিকত্ব সংশােধনী আইনের প্রতিও তাঁর সমর্থন জানিয়েছেন তিনি। তিনি বলেন, যাঁরা সিএএ-র পুরাে নামটাও বলতে পারবেন না, তারাও এর প্রতিবাদ জানাচ্ছে। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী তাে বলেছেন, এই আইনে কারও নাগরিকত্ব কেড়ে নেওয়া হবে না। তার পরেও অনেকে বিক্ষোভ দেখিয়ে যাচ্ছে।