কলকাতায় এনআইএ-র সঙ্গে বৈঠক করবেন অমিত শাহ

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শনিবার তার বঙ্গ সফরে।তার আগে এনআইএ (ন্যাশনাল ইনভেস্টিগেটিং এজেন্সি)-র আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন।

Written by SNS Delhi | December 19, 2020 1:14 pm

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। (File Photo: IANS)

শুক্রবার রাতেই কলকাতায় পৌছেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শনিবার তার বঙ্গ সফর শুরু হচ্ছে। তবে তার আগে এনআইএ (ন্যাশনাল ইনভেস্টিগেটিং এজেন্সি)-র আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী। পশ্চিম মেদিনীপুরের সভায় যােগ দেওয়ার আগে সকাল পৌনে দশটা নাগাদ তার এই বৈঠক।

এই বৈঠকে রাজ্যে জঙ্গি কার্যকলাপ নিয়ে তিনি প্রয়ােজনীয় নির্দেশ এনআইএ- র আধিকারিকদের দিতে পারেন বলে। জানা যাচ্ছে গরু পাচার, কয়লা কাণ্ড নিয়েও রাজ্যে তদন্ত চালাচ্ছে সিবিআই। সেই সঙ্গে কয়েকজন জঙ্গিকে গ্রেফতার করেছে এনআইএ।

‘জেএমবি’ এবং ‘ইসলামিক স্টেটের’ সঙ্গে তাদের যােগাযােগের প্রমাণ পাওয়া গিয়েছে। এই নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী কোন নির্দেশ দেন কিনা, সেদিকেও নজর থাকছে।

শুত্রুবার রাত ১১ টা ২০ মিনিট নাগাদ বিএসএফের বিশেষ বিমানে কলকাতায় পেছন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তার নিরাপত্তার কথা মাথায় রেখে সমর্থকদের প্রবেশে রাশ টানা হয়। নামের তালিকা দেওয়া হয়েছে। সেই তালিকা অনুযায়ী বেশ কয়েকজন বঙ্গ বিজেপি’র শীর্ষ নেতা অমিত শাহের সঙ্গে দেখা করবেন। নিউটাউন রাজারহাটের একটি হােটেলে তিনি রাত্রিযাপন করনে।