দিল্লির করোনা পরিস্থিতি নিয়ে কেজরিওয়ালের সঙ্গে বৈঠকে বসছেন অমিত শাহ

সুপ্রিম কোর্টে ভৎসিত হতে হয়েছে দিল্লির কেজরিওয়াল সরকারকে। করোনা নিয়ে যে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে রাজধানীর বুকে তা দেশের শীর্ষ আদালত ভালোভাবে নেয়নি।

Written by SNS New Delhi | June 14, 2020 5:41 pm

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। (File Photo: IANS)

সুপ্রিম কোর্টে ভৎসিত হতে হয়েছে দিল্লির কেজরিওয়াল সরকারকে। করোনা নিয়ে যে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে রাজধানীর বুকে তা দেশের শীর্ষ আদালত ভালোভাবে নেয়নি। এমনই এক আবহে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এগিয়ে এলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করতে আজ, রবিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বৈঠক করবেন তিনি। সেই সঙ্গে সংক্রমণ ঠেকাতে আরও কি কি ব্যবস্থা নেওয়া যায় তা নিয়েও সবিস্তারে আলোচনা করবেন তারা।

উল্লেখ্য, দিল্লিতে করোনা ঠেকাতে সেখানকার সরকারি ও বেসরকারি হাসপাতালগুলিকে স্থানীয়দের জন্য সংরক্ষিত করার সিদ্ধান্ত নিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কিন্তু তার সেই সিদ্ধান্ত নাকচ করে দেন দিল্লির উপরাজ্যপাল অনিত বৈজল।

এরপরই কেজরিওয়াল নিজের সিদ্ধান্ত থেকে সরে এসে সংঘাতে না গিয়ে একজোট হয়ে পরিস্থিতি সামাল দেওয়ার কথা বলেন। আজ সকাল ১১ টায় অমিত শাহের সঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রীর বৈঠক ঠিক হয়েছে। এই বৈঠকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনও থাকবেন বলে জানা গিয়েছে।

রাজ্য বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সের ডিরেক্টর রণদীপ গুলেরিয়া এবং দিল্লি সরকারের উচ্চপদস্থ আমলারা এই বৈঠকে যোগ দেবেন। দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী। সব মিলিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩৭ হাজারের আশেপাশে। কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২১৪ জনের।

তাই স্বাভাবিকভাবে গোটা পরিস্থিতি উদ্বেগের। এমনই এক সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের এই বৈঠক আগামী দিনে কতটা ফলপ্রসু তা সময়ই বলবে।