শীঘ্রই বঙ্গে আসছেন অমিত শাহ, যাবেন মায়াপুরের ইসকন মন্দিরে 

Written by SNS February 12, 2024 4:20 pm

দিল্লি, ১২ ফেব্রুয়ারি – লোকসভা নির্বাচনের মুখে নির্বাচনী প্রচারে নামার প্রস্তুতি শুরু হয়ে গেছে গেরুয়া শিবিরে। সেই লক্ষ্যে কোমর বেঁধে নামছে বিজেপি শীর্ষ নেতৃত্ব। পরিকল্পিত কর্মসূচি অনুযায়ী বাংলায় আসছেন অমিত শাহ। আগামী ২৮ ফেব্রুয়ারি গভীর রাতে কলকাতায় পৌঁছনোর কথা তাঁর। পরের দিনই তিনি যাবেন মায়াপুরের ইসকন মন্দিরে। কৃষ্ণ অনুরাগীদের মন জয় করতেই কী ইসকনে যাত্রা অমিত শাহের ? রাজনৈতিক মহলে এই নিয়ে শুরু হয়েছে চর্চা। 

বিজেপি সূত্রে খবর, আগামী ২৮ ফেব্রুয়ারি গভীর রাতে কলকাতায় পৌঁছনোর কথা অমিত শাহের। সেই রাতে শহরেই থাকবেন তিনি। তার পরদিন যাবেন মায়াপুরে। মন্দির দর্শন ছাড়াও রানাঘাট-সহ বেশ কয়েক জন নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। কলকাতায় ফিরে দলেরও বৈঠক ডাকতে পারেন অমিত শাহ। উচ্চমাধ্যমিক পরীক্ষা থাকায় তিনি কোনও প্রকাশ্য সমাবেশ করবেন না বলে জানা গিয়েছে। যদিও বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এখনও পর্যন্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফরসূচি নিয়ে নিশ্চিতভাবে কোন কিছু ঘোষণা  করেননি। তিনি জানান, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফরসূচি নিয়ে এখনই কিছু জানা সম্ভব নয়। তবে ফেব্রুয়ারির শেষে তিনি বাংলায় থাকবেন বলে কথা দিয়েছেন।”

আসন্ন লোকসভা ভোটে এনডিএ চারশোরও বেশি আসনে জিতবে,  বিজেপি একাই পাবে ৩৭০ আসন। লোকসভা অধিবেশনে এমনই সুর শোনা গিয়েছিল মোদির মুখে। সম্প্রতি বাংলায় এসে অমিত শাহও লক্ষ্য বেঁধে দিয়ে বলেছিলেন, এ রাজ্যে বিজেপি ৩৫টি আসন পাবে। তৃতীয়বার ক্ষমতায় ফিরতে বাংলার ফলাফল নিয়ে  যে বিশেষ নজর রয়েছে পদ্মশিবিরের শীর্ষ নেতৃত্বের, তা বলার অপেক্ষা রাখে না । আর তাই নির্বাচনী নির্ঘণ্ট ঘোষণার আগেই প্রচারে শান দিতে প্রস্তুত গেরুয়া শিবির।

প্রসঙ্গত , কয়েক দিন আগেই বিতর্কিত সিএএ বা সংশোধিত নাগরিকত্ব আইন চালু করার আশ্বাস দেন শাহ। সিএএ-কেও ভোটের রাজনীতি বলে কটাক্ষ করেছেন বিরোধীরা। এবার লোকসভা নির্বাচনের আগে বঙ্গ সফরে এসে শাহের ইসকন মন্দিরে যাওয়ার সিদ্ধান্তও তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।