করােনা জয়ীর সংখ্যা স্বস্তি দিলেও রেকর্ড গড়ে দৈনিক মৃত্যু ১৪৪

আজ রবিবার থেকে লকডাউন শুরু হচ্ছে। করোনা সংক্রমণের শৃঙ্খল ভাঙতে এছাড়া কোনও উপায় ছিল না রাজ্য সরকারের।

Written by SNS Kolkata | May 16, 2021 8:14 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

আজ রবিবার থেকে লকডাউন শুরু হচ্ছে। করোনা সংক্রমণের শৃঙ্খল ভাঙতে এছাড়া কোনও উপায় ছিল না রাজ্য সরকারের। দেশের অন্যান্য রাজ্যেও ইতিমধ্যেই এ পথে হেঁটেছে। শনিবার সেই পথেই হাঁটল বাংলা। ঘোষণা করা হয় লকডাউনের কথা। 

তবে, এদিন সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করােনা আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৫১১ জন, যা গতকালের তুলনায় সামান্য কম। শুক্রবার রাজ্যে করােনা আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৮৪৬ জন। 

তবে এদিন রেকর্ড সংক্রমণ হয়েছিল উত্তর ২৪ পরগনায়। একদিনে ৪২৭৯ জন করােনায় আক্রান্ত হয়েছে. কলকাতায় আক্রান্ত হয়েছেন ৩৯৫১ জন। হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া এই চার জেলাতেও একদিনে করােনা আক্রান্তের সংখ্যা এক হাজারেরও বেশি। 

সব মিলিয়ে রাজ্যে মােট করােনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১১ লক্ষ ১৪ হাজার ৩১৩ জন। তবে মৃত্যুর সংখ্যা নতুন রেকর্ড গড়েছে। 

শুক্রবার বাংলায় ১৩৬ জনের মৃত্যু হয়েছিল করােনায়। এদিন মৃত্যু হল ১৪৪ জনের। মৃত্যুতে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। একদিনে এই জেলায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। আর কলকাতায় মৃত্যু হয়েছে ৩০ জনের। ফলে রাজ্য প্রশাসনের উদ্বেগ বাড়ছে। সবমিলিয়ে করােনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ হাজার ১৩৭ জন।

অনেক অন্ধকারের মধ্যেও কিছু আশার আলাে দেখা যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ হাজার ২১১ জন। ফলে এই নিয়ে রাজ্যে মােট করােনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ লক্ষ ৬৯ হাজার ২২৮ জন। করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন বর্তমানে ১ লক্ষ ৩৩ হাজার ৯৪৮ জন। 

রাজ্যে করােনায় সুস্থতার হার ৮৬.৯৮ শতাংশ। কিছুটা হলেও আশার আলাে দেখা যাচ্ছে সুস্থতার নিরিখে। কিন্তু মৃত্যুর সংখ্যা কোনওভাবেই কমানাে যাচ্ছে না, যা চিন্তায় রেখেছে চিকিৎসকদের।