ভার্চুয়াল র‍্যালির নামে কোটি কোটি টাকা নয়ছয় করার তীব্র সমালোচনা করলেন অখিলেশ

অখিলেশ যাদব বিজেপির তীব্র সমোচনা করে বলেছেন, পশ্চিমবঙ্গ, ওড়িশা ও ঝাড়খণ্ডে বিজেপি ভার্চুয়াল র‍্যালির নামে কোটি কোটি টাকা খরছ করছে, আর মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছে মানুষকে।

Written by SNS Lucknow | June 11, 2020 2:10 pm

অখিলেশ যাদব (Photo: IANS)

ভার্চুয়াল র‍্যালির নামে বিজেপি কোটি কোটি টাকা খরচ করে মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছে। সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব বিজেপির তীব্র সমোচনা করে বলেছেন, পশ্চিমবঙ্গ, ওড়িশা ও ঝাড়খণ্ডে বিজেপি ভার্চুয়াল র‍্যালির নামে কোটি কোটি টাকা খরছ করছে, আর মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছে মানুষকে।

বৈদ্যুতিন মাধ্যমে ঠাণ্ডা ঘরে বসে বিজেপি নেতারা রাজ্যে রাজ্যে ক্ষমতা দখলের জন্য নানান মিথ্যা প্রতিশ্রুতির অবতারণা করেছেন। পাহাড় প্রমাণ মিথ্যা প্রতিশ্রুতিতে বিজেপির নেতারা বিশ্বরেকর্ড গড়বে বলে সপার নেতা কটাক্ষ করেন।

অমিত শাহ মঙ্গলবার ভার্চুয়াল র‍্যালির মাধ্যমে পশ্চিমবঙ্গে ক্ষমতা পরিবর্তনের ডাক দেন। ভার্চুয়াল র‍্যালির মাধ্যমেই নির্বাচনী প্রচার করে দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। অখিলেশ অভিযোগ করেন বিহারের মতো পশ্চিমবঙ্গের ভার্চুয়াল র‍্যালির জন্য কোটি কোটি টাকা খরচ করেছে বিজেপি। কেবল টাকা ছড়িয়ে দেশের বিরোধী দলগুলিকে দুর্বল করার চেষ্টা করেছে বিজেপি বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

তিনি জানান, বিহারে অমিত শাহর ভার্চুয়াল র‍্যালির জন্য সত্তর হাজার এলইডি লাগানো হয়েছিল। তেতাল্লিশ লাখ মানুষ সেই সভার বক্তব্য শুনেছেন বলে বিজেপির পক্ষে দাবি করা হয়েছে। কংগ্রেসের পক্ষে অভিযোগ করা হয়েছে বিহারের র‍্যালির জন্য বিজেপি একশো কোটি টাকার বেশি খরচ করেছে। তবে পশ্চিমবঙ্গের র‍্যালির জন্য কত খরচ হয়েছে তা এখনও পর্যন্ত জানা যায়নি।

অখিলেশ জানান, করোনার আবহে দেশ এক চরম সঙ্কটের মধ্যে দিয়ে চলেছে। অথচ বিজেপির প্রথম সারির নেতারা বিভিন্ন রাজ্যের ক্ষমতা দখলের আশায় কোটি কোটি টাকা খরচ করছে। অথচ পরিযায়ী শ্রমিকদের দুর্দশা দূর করতে কেন্দ্র কোনও ব্যবস্থাই নিচ্ছে না। অন্যের ঘাড়ে দোষ চাপিয়ে নিজেকে স্বচ্ছ দেখাতে চাইছে বিজেপি।