প্রাপ্তবয়স্কদের বিনামূল্যে টিকা দেওয়া হবে: কেজরিওয়াল

কেজরিওয়াল দেশের প্রধানমন্ত্রীকে আগে চিঠি লিখে বলেছিলেন,করােনা সংক্রমণ নিয়ন্ত্রণ করতে দেশের সমস্ত প্রাপ্ত বয়স্কদের টিকাকরণ চালু করে দেওয়া হােক।

Written by SNS Delhi | April 27, 2021 6:30 pm

অরবিন্দ কেজরিওয়াল (File Photo: IANS)

রাজধানী শহরে ১৮ বছর ও তার বেশি সমস্ত নাগরিককে বিনামূল্যে টিকা দেওয়া হবে–মুখ্যমন্ত্রী কেজরিওয়াল আজ এই ঘােষণা করেন। মুখ্যমন্ত্রী কেজরিওয়াল দেশের প্রধানমন্ত্রীকে আগে চিঠি লিখে বলেছিলেন, করােনা সংক্রমণ নিয়ন্ত্রণ করতে দেশের সমস্ত প্রাপ্ত বয়স্কদের টিকাকরণ চালু করে দেওয়া হােক।

তিনি বলেন, যত দ্রুত সম্ভব প্রাপ্ত বয়স্কদের সার্বিক টিকাকরণ শুরু করা হবে। আমরা পরিকল্পনা করছি, শীঘ্রই বিনামূল্যে টিকাকরণ শুরু করা হবে। দেশের পরিস্থিতির নিরিখে টিকাকরণ অত্যন্ত জরুরি বিষয়। টিকাকরণ যাদের হয়েছে তারা কেউ অসুস্থ হননি, বা তাদের বড় ধরনের কোনও উপসর্গও নেই’।

ব্রিটেনেও কয়েক সপ্তাহ আগে পরিস্থিতি ভয়ানক হয়েছিল, ঠিক ভারতের মতাে। টিকাকরণের কারণে সংক্রমণ নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। তিনি বলেন, এক টিকা প্রস্তুতকারক সংস্থা বলছেরাজ্য সরকারকে ৪০০ টাকা দরে টিকা কিনতে হবে, আরেকটি টিকা প্রস্তুতকারক সংস্থা বলছে ৬০০ টাকা দরে টিকা কিনতে হবে।

কিন্তু ওই দুই সংস্থা কেন্দ্রকে ১৫০ টাকা টিকা বিক্রি করছে। টিকার মূল্য একই হওয়া উচিত। ওই সংস্থা দুটো রাজ্য সরকারকে বেশি মূল্যে টিকা বিক্রি করে প্রচুর লাভ করবে। দেশের পরিস্থিতি সাংঘাতিক, লাভ করার বদলে মানবিকতা দেখানাে উচিত।