নেতাজিকে নিয়ে মােদিকে তােপ অধীরের 

‘নেতাজি-স্মরণ’ কমিটি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে কটাক্ষ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা লােকসভার কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী।

Written by SNS New Delhi | January 11, 2021 10:00 am

অধীররঞ্জন চৌধুরী (File Photo: IANS)

‘নেতাজি-স্মরণ’ কমিটি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে কটাক্ষ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা লােকসভার কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। নেতাজি সুভাষ চন্দ্রের ১২৫ তম জন্ম বার্ষিকী নিয়ে মঙ্গলবার যে বিশেষ কমিটি গঠিত হয়েছে তাতে বিজেপি নেতা মন্ত্রীদের প্রাধান্য থাকলেও এ রাজ্যের শাসক তৃণমূল ও বিরােধী বাম এবং কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের ঠাই হয়েছে। কমিটিতে রয়েছেন অধীর চৌধুরীও। 

রবিবার প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, ভােটের সময় নেতাজি সুভাষ চন্দ্র বসু বা রবীন্দ্রনাথ ঠাকুরের মতাে মনীষীকে স্মরণ আসলে বিজেপির ভােট কৌশলেরই অঙ্গ। শ্যামাপ্রসাদের নামে কলকাতা বন্দরের নামকরণ করা হয়েছে। আর এই বন্দরের অধীনে রয়েছে নেতাজি সুভাষ ডকও। শ্যামাপ্রসাদ মুখােপাধ্যায়ের নামে বন্দরের নামকরণ করে বিজেপি সরকার আসলে নেতাজিকে ‘অপমাণ’ করেছে। 

হুরমপুরের সাংসদের অভিযােগ ‘কোনও দিন কেউ নেতাজির কথা মনে করেনি। প্রধানমন্ত্রী কিভাবে সুভাষ চন্দ্র বসুর নামের উপর শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে বসিয়ে দিয়ে গেলেন এটাই আশ্চর্য।’ 

এ প্রসঙ্গে অধীরের আরও বক্তব্য সরকার নতুন ডক বা বন্দর বানিয়ে শ্যামাপ্রসাদের নামে করতে পারতাে। কিন্তু তা করেনি। এর চেয়ে বড় অপমানের কি হতে পারে। আসলে বিজেপি ভােট পাখি। ভােট এসেছে তাই এখন রবীন্দ্রনাথ, নেতাজি, বিবেকানন্দের আশ্রয় নিতে চাইছে। মনে পড়েছে দক্ষিনেশ্বর মন্দিরের কথাও।