জম্মু-কাশ্মীরে ৬ জঙ্গি গ্রেপ্তার, উদ্ধার আগ্নেয়াস্ত্র

Written by SNS March 24, 2024 2:19 pm

শ্রীনগর, ২৪ মার্চ:  লোকসভা ভোটের মুখে উত্তাপ বাড়ছে উপত্যকায়। একের পর এক জঙ্গি কার্যকলাপের খবর আসছে। লোকসভা ভোটের মুখে নাশকতার আশঙ্কা ক্রমশ বাড়ছে। সেজন্য কড়া নিরাপত্তা বজায় রেখে চলেছে সেখানকার দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষী বাহিনী। গোয়েন্দা সূত্রে খবর পেয়ে আজ বড়সড় সাফল্য পেল যৌথবাহিনী। আজ জম্মু কাশ্মীরের অনন্তনাগে গ্রেপ্তার দুই সশস্ত্র জঙ্গি। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে বিপুল আগ্নেয়াস্ত্র। ওই জঙ্গিদের কাছ থেকে যৌথ বাহিনী উদ্ধার করেছে একটি পিস্তল, একটি হ্যান্ড গ্রেনেড ও আইইডি।

এদিকে জইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠনের চার জঙ্গিকে গ্রেপ্তার করেছে শ্রীনগর পুলিশ ও নিরাপত্তা বাহিনী। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে প্রচুর আগ্নেয়াস্ত্র, বোমা ও গুলি। একটি গোপন সূত্রে খবর পেয়ে অভিযানে নামে উপত্যকার যৌথ বাহিনী। শ্রীনগর থেকে ওই চার জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। ঘটনার বিস্তারিত তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে, গতকাল, শনিবার গভীর রাতে অনন্তনাগের লরকিপোরাতে তল্লাশি অভিযানে নামে জম্মু-কাশ্মীরের পুলিশ ও উপত্যকার নিরাপত্তার দায়িত্বে থাকা ভারতীয় সেনা বাহিনী। সেখানেই বিপুল আগ্নেয়াস্ত্র সহ দুই জঙ্গিকে গ্রেপ্তার করেন তাঁরা। এছাড়াও প্রচুর কার্তুজ ও বারুদের মশলাও পাওয়া যায় বলে একটি বিশ্বস্ত সূত্রে দাবি করা হয়েছে। অনন্তনাগে ধৃত ওই দুই জঙ্গিকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে জম্মু ও কাশ্মীরের পুলিশ।