মণিপুরে ৬ সহকর্মীকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি, আত্মঘাতী হওয়ার চেষ্টা জওয়ানের  

Written by SNS January 24, 2024 4:37 pm

ইমফল, ২৪ জানুয়ারি –  মণিপুরে অসম রাইফেলসের এক জওয়ান সহকর্মীদের উপরে এলোপাথাড়ি গুলি চালিয়ে তারপর গুলি করে আত্মঘাতী হওয়ার চেষ্টা করেন। ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন ৬ জওয়ান।  গুরুতর আহত জওয়ানদের সকলকে সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারা সকলেই বর্তমানে স্থিতিশীল রয়েছেন বলে জানা গিয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। মণিপুরের অশান্তির সঙ্গে এই ঘটনার কোনও যোগ নেই বলেই জানিয়েছে পুলিশ। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে উচ্চতর কর্তৃপক্ষ।

পুলিশ সূত্রে খবর, ঘটনাটি ঘটে মঙ্গলবার গভীর রাতে। দক্ষিণ মণিপুরের সাজিক তামপাক এলাকায় সেনা ক্যাম্পে সহকর্মীদের উপরে আচমকাই গুলি চালায়  অসম রাইফেলসের এক  জওয়ান। শেষে নিজেও আত্মঘাতী হওয়ার চেষ্টা করেন। তবে গোটা ঘটনায় কোনও প্রাণহানি হয়নি। আহতরা সকলেই হাসপাতালে চিকিৎসাধীন। তবে পুলিশ আধিকারিকদের দাবি, রাজ্যের জাতি সংঘর্ষের সঙ্গে এই ঘটনার কোনও সম্পর্ক নেই। অভিযুক্ত এবং আহত ৬ জওয়ান মণিপুরের অধিবাসী নন। প্রশাসনের তরফে সাধারণ মানুষকে কোনও রকম প্ররোচনায় পা দিতে নিষেধ করা হয়েছে।

মণিপুর পুলিশের তরফে বিবৃতি জারি করে বলা হয়েছে, “মণিপুরে অশান্তির আবহে সঠিক তথ্য পরিবেশন হওয়া অত্যন্ত জরুরি। কোনও গুজবে বিশ্বাস করবেন না। এই দুঃখজনক ঘটনার সঙ্গে মণিপুরের অশান্তির কোনও সম্পর্ক নেই। আহতরা কেউ মণিপুরের বাসিন্দা নন।” বিবৃতিতে আরও জানানো হয়েছে, অসম রাইফেলসে সমাজের সব শ্রেণির প্রতিনিধি রয়েছে। মণিপুরে শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখার জন্য সবাই মিলে এক সঙ্গে কাজ করছে।
 
উল্লেখ্য, এর আগে গত বছর জম্মু-কাশ্মীর সীমান্তে ৪৮ রাষ্ট্রীয় রাইফেলসের এক জওয়ান সহকর্মীদের উপর গুলি করেন। ওই ঘটনায় বেশ কয়েক জন জওয়ান আহত হন। মণিপুরে একই ধরনের ঘটেছে বলে দাবি সেনার।গত বছর অক্টোবর মাসে জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার কাছে সেনা ক্যাম্পে এক মেজর সহকর্মীদের উপরে গুলি চালিয়েছিলেন।