যোগী রাজ্যে বুন্দেলখন্ড গৌরব মহোৎসবে অগ্নিকান্ডে মৃত ৪ শিশু

Written by SNS February 15, 2024 2:28 pm

চিত্রকূট, ১৫ ফেব্রুয়ারি: বুন্দেলখন্ড গৌরব মহোৎসবের বিধ্বংসী অগ্নিকান্ডে চার শিশুর মৃত্যু হয়েছে। আজ, বৃহস্পতিবার উত্তরপ্রদেশের চিত্রকূটে ঘটেছে এই মর্মান্তিক ঘটনা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই উৎসবে আতশবাজি প্রদর্শনের সময় একটি বিস্ফোরণ ঘটে। সেই বিস্ফোরণ থেকে সৃষ্ট অগ্নিকান্ডে মৃত্যু হয় ওই চার শিশুর।

এই ঘটনায় চার শিশুর মৃত্যুর ঘটনাকে স্বীকার করে নিয়ে প্রয়াগরাজের এডিজি ভানু ভাস্কর সংবাদমাধ্যমকে জানিয়েছেন,’ডিআইজি, জেলা আধিকারিক, পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিকরা ঘটনাস্থলে রয়েছেন। আমাদের ফরেনসিক দল, বম্ব নিষ্ক্রিয়করণ বাহিনীও ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে।’

তিনি আরও বলেন, এই ঘটনায় জড়িত তিনজন ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। এছাড়া আরও বেশ কয়েকজন ব্যক্তিকে এই মামলায় যুক্ত করা হবে। এই ঘটনার তদন্ত ও পরীক্ষা চলছে। মৃত শিশুদের পোস্ট মর্টেমও এখনও সম্পূর্ণ হয়নি। ঘটনার মূল কারণ অনুসন্ধানের জন্য বিভিন্ন লোককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সেজন্য এবিষয়ে এখনই কোনও মন্তব্য করা ঠিক হবে না।

এদিকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই ঘটনার তদন্তে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন। সেজন্য তিনি একজন এডিজি-কে নিয়োগ করেছেন। এই ঘটনায় রাজ্য সরকার মৃত শিশুদের পরিবারকে পাঁচ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য ও জখমদের মাথা পিছু ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।