মুম্বইয়ে করোনা আক্রান্ত ভারতীয় নৌবাহিনীর অন্তত ২১ জওয়ান

করোনা এবার নৌবাহিনীর ওপরেও হানা দিল। মুম্বই নৌঘাটির একাংশ কোয়ারিন্টাইন করা হল। মুম্বইয়ে ২১ নৌসেনার দেহে করোনাভাইরাস পাওয়া গিয়েছে।

Written by SNS Mumbai | April 19, 2020 5:43 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

করোনা এবার নৌবাহিনীর ওপরেও হানা দিল। মুম্বই নৌঘাটির একাংশ কোয়ারিন্টাইন করা হল। মুম্বইয়ে ২১ নৌসেনার দেহে করোনাভাইরাস পাওয়া গিয়েছে। নৌবাহিনীর হাসপাতাল আইএনএইচএস অশ্বিনীতে আক্রান্ত নৌসেনাদের কোয়রিন্টাইনে রাখা হয়েছে।

আক্রান্ত নৌসেনা কর্মীরা সকলেই অন্যতম ঘাঁটি আইএনসে অঙ্গরে কাজ করেন। এই ঘাঁটি থেকেই ওয়স্টোর্ন কমান্ডের লজিস্টিক ও প্রশাসনিক কাজকর্ম চলে। নৌসেনা সূত্রের খবর যে ২১ জনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে তাদের মধ্যে ২০ জনের দেহে কোনও উপসর্গই ছিল না।

কিন্তু গত ৭ এপ্রিল তাদের মধ্যেই এক জনের দেহে করোনা সংক্রমণের উপসর্গ ধরা পড়ে। তার পরই ঘাঁটিতে থাকা বাকি ২০ জনের শারীরিক পরীক্ষা করা হয়। রিপোর্টে প্রত্যেকেরই সংক্রমণ ধরা পড়ে। এতে সংশ্লিষ্ট ঘাঁটিতে আতঙ্ক ছড়িয়ে পড়ে স্বাভাবিকভাবেই। কর্মীদের সকলকেই কোয়ারিন্টাইনে পাঠানো হয়েছে বলে নৌসেনা সুত্রে জানানো হয়েছে।

নৌসেনা সুত্রে জানানো হয়েছে আক্রান্ত সেনাদের সংস্পর্শে আসা অন্যান্য কর্মীদের চিহ্নিত করার কাজ চলছে। আশঙ্কা করা হচ্ছে আক্রান্তের সংখ্যা বাড়তে পারে। আইএনএস অ্যাঙ্গর থেকেই কয়েকশো মিটার দুরেই নৌবন্দর। সেখানেই নোঙর করা থাকে ওয়েস্টার্ন কমান্ডের যুদ্ধজাহাজ, সাবমেরিন। তবে সেগুলিতে সংক্রমণ ছড়ায়নি বলেই নৌসেনা সুত্রে জানানো হয়েছে।

সেনাবাহিনীতে ২ চিকিৎসক ও একজন নার্সও আক্রান্ত হয়েছেন বলে জানানো হয়েছে। মহারাষ্টে করোনা আক্রান্তের সংখ্যা দেশের মধ্যে সবচেয়ে বেশি। সেখানে ইতিমধ্যে ৩৩২৩ জন আক্রান্ত এবং মৃত্যু হয়েছে ২০১ জনের। মুম্বইয়ের অবস্থা সবথেকে খারাপ।