ছত্তিশগড়ে বাস দুর্ঘটনায় ১২ জনের মৃত্যু , গুরুতর জখম ১৪ 

Written by SNS April 10, 2024 5:01 pm

দুর্গ, ১০ এপ্রিল –  ছত্তিশগড়ে এক ভয়াবহ বাস দুর্ঘটনায় মৃত্যু হল ১২ জনের। দুর্গ জেলার কেদিয়া ডিস্টিলারির ৫০ জন শ্রমিককে খনিতে উল্টে গেল একটি বাস। রাতের ডিউটিতে যোগ দিতে যাওয়ার সময় এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে। নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় শ্রমিক বোঝাই বাস। মর্মান্তিক এই দুর্ঘটনায় অন্ততপক্ষে ১২ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। গুরুতর আহত আরও ১৪ জন শ্রমিক। মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটেছে ছত্তিশগড়ের  দুর্গ জেলার কুমহারি এলাকায়।দুর্ঘটনার খবর পেয়ে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী বিষ্ণু দেও সাই। দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও।  

শ্রমিকদের নিয়ে কুমহারি থেকে ভিলাই ফেরার পথে বাসটি মঙ্গলবার রাত ৯ টা নাগাদ দুর্ঘটনার কবলে পড়ে। পুলিশ জানিয়েছে, বাসটি কেডিয়া ডিস্টিলারি থেকে রায়পুর কুমহারি রোডের দিকে যাচ্ছিল।  এরপর কুমহারি থানা এলাকার কাছে পাহাড়ি রাস্তায় বাঁক নিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে  বাসটি ৫০ ফুট নিচে একটি খনিতে পড়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধারকার্যে নামে উদ্ধারকারী দল। ১২ টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকারী দলের দাবি, বাসের ভিতর এখনও আটকে রয়েছেন কিছু যাত্রী। তাদের উদ্ধারের চেষ্টা চলছে। দুর্গের জেলা শাসকের তরফে জানানো হয়েছে, ১২ জনকে রায়পুরের এইমস হাসপাতালে ভর্তি করা হয়েছে। ২ জনকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।শেষ পাওয়া খবরে দুর্ঘটনায় ১২ জনের মৃত্যুর খবর পাওয়া যায়।  

এদিকে ভয়াবহ এই দুর্ঘটনার খবর পেয়ে এক্স হ্যান্ডেলে প্রধানমন্ত্রী লেখেন, ছত্তিশগড়ের দুর্গ জেলায় ঘটা বাস দুর্ঘটনা অত্যন্ত দুঃখজনক। এই দুর্ঘটনার জেরে যাঁরা নিজেদের প্রিয়জনকে হারিয়েছেন তাঁদের প্রতি আমার সমবেদনা রইল। আহতদের দ্রুত সুস্থতা প্রার্থনা করি। রাজ্য সরকারের তত্ত্বাবধানে স্থানীয় প্রশাসন ইতিমধ্যেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।

পাশাপাশি দুর্ঘটনার খবর পেয়ে শোক প্রকাশ করেছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী বিষ্ণু দেও সাই। তিনি এক্স হ্যান্ডেলে লেখেন, “একটি বেসরকারি সংস্থার কর্মী বোঝাই বাস দুর্গে দুর্ঘটনার মুখে পড়েছে। ১১ জনের মৃত্যুর খবর পেয়েছি। এই দুর্ঘটনায় আমি অত্যন্ত দুঃখিত। নিহতদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। আহতদের চিকিৎসার সমস্ত ব্যবস্থা করা হচ্ছে।”

রায়পুরের এসপি জিতেন্দ্র শুক্লা দুর্ঘটনায় মৃত্যুর খবর নিশ্চিত করেন।  আহতদের পরিস্থিতি বিবেচনা করে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।