প্রাক্তন বার্ক সিইও পার্থ দাশগুপ্তকে জামিন বম্বে হাইকোর্টের

রিপাব্লিক টিভির এডিটর ইন চিফ অর্ণব গােস্বামীর কাছ থেকে ভুয়াে টিআরপি’র বিনিময়ে ১২ হাজার ডলার ও ৪০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযােগ ওঠে তার বিরুদ্ধে।

Written by SNS Mumbai | March 3, 2021 4:10 pm

প্রাক্তন বার্ক সিইও পার্থ দাশগুপ্ত (Photo: SNS)

ভুয়াে টিআরপি মামলায় অভিযুক্ত পার্থ দাশগুপ্তকে জামিন দিলাে বম্বে হাইকোর্ট। সংবাদমাধ্যমকে ভুয়াে টিআরপি পাইয়ে দেওয়ার অভিযােগে মুম্বই পুলিশ মামলা রুজু করেছিল বার্কের প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্তের বিরুদ্ধে। সেই মামলাতেই জামিন পেয়েছেন তিনি।

বিচারপতি পিডি নায়েক জানিয়েছেন, ২ লক্ষ টাকার বিনিময়ে ৬ সপ্তাহের জন্য জামিন পেয়েছেন ২০১৩ থেকে ২০১৯ পর্যন্ত বার্কের সিইও ছিলেন পার্থ দাশগুপ্ত। সেই সময় রিপাব্লিক টিভির এডিটর ইন চিফ অর্ণব গােস্বামীর কাছ থেকে ভুয়াে টিআরপি’র বিনিময়ে ১২ হাজার ডলার ও ৪০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযােগ ওঠে তার বিরুদ্ধে।

সেই মামলাতেই গত ২৪ ডিসেম্বর পার্থকে গ্রেফতার করে মুম্বই পুলিশ। এরপর থেকে তালােজা জেলে ছিলেন তিনি। গত মাসে সেশন কোর্টে তার জামিনের আর্জি খারিজ হয়ে যায়। এরপর হাইকোর্টে জামিনের আবেদন করেন তিনি।

এদিন বিচারপতি পিড়ি নায়েক তার জামিনের আবেদন মঞ্জুর করেন। জামিনের শুনানি চলাকালীন পাব্লিক প্রসিকিউটর বার্কের একটি অডিট রিপাের্ট তুলে ধরেন। সেখানে পার্থ ছাড়াও একাধিক প্রাক্তন বার্ক কর্তার নাম ছিল। তা ছাড়াও উঠে আসে অর্ণব গােস্বামীর সঙ্গে তাঁর হােয়াটসঅ্যাপ চ্যাট।

পার্থ দাশগুপ্তর আইনজীবী আবা পােন্দা দাবি করেন, তার মক্কেলকে আটকে রাখার কোনও প্রয়ােজনীয়তা নেই। কারণ তিনি গত তিন বছরের ১০ কোটি টাকার আয়করের হিসেব দেখিয়ে বুঝিয়েছেন, তার টিআরপি কারসাজি করার কোনও প্রয়ােজন নেই। পােন্দা এও অভিযােগ করেন যখন বার্কের সিইও রমিল রামঘরিয়াসহ অন্যান্যরা জামিন পেয়ে গিয়েছেন তখন পার্থ কেন পাবেন না?

প্রসঙ্গত গত বছর হানসা রিসার্চ গ্রুপের অভিযােগের ভিত্তিতে টিআরপি মামলায় ১৫ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। সেখানে নাম ছিল বার্ক সিইও রমিল রামঘরিয়া ও রিপাব্লিক মিডিয়া নেটওয়ার্কের সিইও বিকাশ খানচন্দানিরও।