আনিস কান্ডে জামিন মীনাক্ষী বললেন ‘লড়াই চলবে’

মীনাক্ষী বলেন,’ওঁর (মুখ্যমন্ত্রীর) মুখের কথার কোনও দাম নেই।আনিসের খুনিরা এখনও শাস্তি পায়নি।যতক্ষণ না নিশ্চিত হচ্ছে ততক্ষণ বাম ছাত্র-যুবদের আন্দোলন চলবে’।

Written by SNS Kolkata | March 9, 2022 7:44 pm

মীনাক্ষী মুখার্জি (Photo@Arnab Biswas/SNS Web)

আনিস খানের মৃত্যুর প্রতিবাদে হাওড়া গ্রামীণের এসপি অফিস অভিযানে গত ২৬ ফেব্রুয়ারি ধুন্ধুমার কাণ্ড বেঁধেছিল। সেই বিক্ষোভ থেকেই সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায় সহ ১৬ জনকে গ্রেফতার করেছিল পুলিশ।

গত সোমবার তাঁদের জামিন হলেও প্রক্রিয়াগত কারণে জেল থেকে বেরোতে পারেননি। ১০ রাত জেলে কাটিয়ে মঙ্গলবার বেরিয়ে এসে মীনাক্ষী স্পষ্ট জানিয়ে দিলেন, যে লড়াই, আন্দোলন শুরু হয়েছিল তা চলবে। থামার কোনও জায়গা নেই।

এর শেষ দেখে ছাড়ব। মীনাক্ষীর কথায়, আনিসের হত্যাকারীদের শাস্তির দাবিতে যে লড়াই শুরু হয়েছিল তার জন্য আমাদের জেলে যেতে হয়েছে। বামপন্থীদের কাছে আন্দোলনের জন্য জেলে যাওয়াটা নতুন কোনও ব্যাপার নয়।

কিন্তু এই যুবনেত্রী স্পষ্ট করে বুঝিয়ে দিতে চান। আন্দোলন থামছে না। বরং তা আবার নতুন মাত্রা নিতে পারে। আনিসের খুনের তদন্তের জন্য স্পেশাপিনভেস্টিগেশন টিম তথা সিট গড়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা নির্দেশ দিয়েছিলেন, ১৫ দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে হবে সিটকে। সেই ১৫ দিনের সময়সীমা অতিক্রান্ত হয়েছে।

সে ব্যাপারে এদিন মীনাক্ষী বলেন, ‘ওঁর (পড়ুন মুখ্যমন্ত্রীর) মুখের কথার কোনও দাম নেই। আনিসের খুনিরা এখনও শাস্তি পায়নি। তাই যতক্ষণ না নিশ্চিত হচ্ছে ততক্ষণ বাম ছাত্র-যুবদের আন্দোলন চলবে’।