রাজ্যজুড়ে সতর্কতা জারি ,ফের ঝড়জলের সম্ভাবনা বিভিন্ন জেলায় 

Written by SNS May 26, 2023 3:59 pm

কলকাতা,২৬ মে —  কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ।আজ ঝড় বৃষ্টির সম্ভাবনা সামান্য। সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৯ ডিগ্রি সেলসিয়াস।বৃহস্পতিবারই প্রবল ঝড়জলে ভেসে যায় দক্ষিণবঙ্গ। সঙ্গে পাল্লা দিয়ে বাজ পড়ে, বিদ্যুৎ চমকে ব্যতিব্যস্ত হয় আকাশ।এর মধ্যেই উত্তর-পশ্চিম ভারতে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসবে সোমবার।

দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা। ৩০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। বেলা যত বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি ও গরম কিছুটা থাকবে। বিকেল বা সন্ধে থেকে দমকা ঝড় হওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে বিক্ষিপ্তভাবে। আজ ও আগামীকাল এমন ঝড়বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। রবিবার থেকে তাপমাত্রা বাড়তে শুরু করবে। 

উত্তরবঙ্গের পাঁচ জেলাতে হাল্কা বৃষ্টি চলবে। আজ তিনটি জেলায় ভারী বৃষ্টির সতর্কতা আলিপুরদুয়ার কোচবিহার এবং কালিম্পং জেলার কিছু অংশে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির আশঙ্কা। হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দার্জিলিং ও জলপাইগুড়িসহ পার্বত্য এলাকায়।

আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টি হবে অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, নাগাল্যান্ড ও ত্রিপুরাতে। শনিবার থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে হাল্কা ঝোড়ো হাওয়া বইবে দিল্লি-সহ পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশে।