তিন রাজ্যে জয় মানুষের আস্থা আর আশীর্বাদের জয় : মোদি

Written by SNS December 3, 2023 8:39 pm

Durg, Nov 04 (ANI): Prime Minister Narendra Modi addresses during an election rally ahead of the Chhattisgarh assembly elections, in Durg on Saturday. (ANI Photo)

দিল্লি, ৩ ডিসেম্বর –বিধানসভা ভোটের ফলাফলে চার রাজ্যে বিজেপির জয় মানুষের আশীর্বাদের জয় বলে অভিহিত করলেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। চার রাজ্যে বিজেপির জয় নিশ্চিত হওয়ার পর সন্ধে সাতটা নাগাদ বিজেপির সদর দফতরে পৌঁছন তিনি। বিজেপির সদর দফতরে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। তার আগেই দিল্লিতে বিজেপির দফতরের সামনে জয়ের উল্লাস পদ্ম শিবিরের কর্মী এবং সমর্থকেদের ভিড়ে।  প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে তখন সেখানে মানুষের ঢল। 
দিল্লি থেকে তিন রাজ্যের মানুষকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে এদিন দলীয় কর্মীদেরও অক্লান্ত পরিশ্রমের জন্য ধন্যবাদ জানান । মোদি বলেন, “ভারত মাতা কি জয়। এই আওয়াজ যেন তেলেঙ্গানা পর্যন্ত যায়। আজ সততার জয়। আজ জনতার জয়। আত্মনির্ভর ভারতের জয়। সুশাসনের জয়। আত্মনির্ভর ভারতের সংকল্পের জয়।”   
মোদি বলেন, “আজ দেশের আদিবাসী সমাজ মনের কথা বলতে পারছে। এই আদিবাসী সমাজ কংগ্রেসের ৬০ বছরের রাজত্বে পিছিয়ে ছিল। গুজরাটেও আমরা দেখেছি আদিবাসীদের কোনরকম আমল দেওয়া হত না। রাজস্থান, মধ্যপ্রদেশে এরাই কংগ্রেসকে মুছে ফেলেছে। আমি সমস্ত দলীয় কর্মীদের ধন্যবাদ জানাই। আপনারা ডাবল ইঞ্জিন সরকারের বার্তা মানুষের কাছে পৌঁছে দিয়েছেন।”         

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিজেপির সদর দফতরে পৌঁছলে তাঁর হাতে পুষ্পস্তবক তুলে দেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বে বিশাল জয় পেয়েছে বিজেপি, তার জন্য জনতাকে ধন্যবাদ দেন নাড্ডা। তাঁর কথায়, ‘‘বিজেপি যখনই কোনও ভোটে লড়ে, মোদি সব সময় নেতৃত্ব দেন।’’ জেপি নড্ডা আরও বলেন, ‘‘এক নয়, একের পর এক ভোটে জয়ের দোরগোড়ায় বিজেপিকে পৌঁছে দিয়েছেন মোদি ।’’
ওবিসিকে অবহেলা করা মানে প্রধানমন্ত্রীকেই অসম্মান করা । পিছিয়ে পড়া সম্প্রদায়ের মানুষকে অপমান করা।— এই ভাষাতেই কংগ্রেস-সহ বিরোধীদের আক্রমণ করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।‘‘অনেকে জিজ্ঞাসা করেছেন আমাদের রণনীতি কী। আসলে রণনীতি সময়ে সময়ে পাল্টায়। আমাদের কার্যকর্তাদের দিনরাতের পরিশ্রমকে ভোটে বদল করাই আমাদের রণনীতি। তাই তাঁদের সবাইকে ধন্যবাদ।
মোদির অভিযোগ, চার রাজ্যে বিধানসভা ভোটে জাতি এবং সম্প্রদায়ের মধ্যে ভাগাভাগির চেষ্টা করেছিল বিরোধীরা। কিন্তু তিনি তা হতে দেননি।
মোদির দাবি, নারীশক্তির জয় হয়েছে তাঁর জমানায়। উন্নয়ন হয়েছে । তাঁর কথায়, ‘‘নারীশক্তির উন্নয়ন ছিল বিজেপির অন্যতম লক্ষ্য। সেই চেষ্টা করেচি বলে মহিলারা আশীর্বাদ করেছেন। দেশের সব মা-বোনকে বলছি, বিজেপি যে প্রতিশ্রুতি দিয়েছি, তা ১০০ শতাংশ পূরণ করব। এটা মোদির গ্যারান্টি।’’ মোদির কথায়, ‘তিন রাজ্যে জয় প্রমাণ করেছে বিজেপির উপর মানুষের ভরসা বেড়েছে। যুবকদের ভরসা বাড়ছে। এটাই আমাদের পাওনা।’’
তিনি এদিন আরও বলেন, ‘‘উন্নয়নের অপেক্ষায় থাকা মানুষজন জানেন, তাঁদের আশা এবং আকাঙ্খা কেবল বিজেপিই পূরণ করতে পারে। আর বিজেপির কর্মকর্তাদের আজ ভূয়সী প্রশংসা করব। আপনাদের কষ্টের ফল আজ আমরা পাচ্ছি। আমাদের সভাপতি নাড্ডাজির রণনীতির জন্য এই জয়ের ভাগিদার তিনি। তাঁরও প্রশংসা প্রাপ্য।’’ মোদি বলেন, ‘‘আমি কখনও বড় বড় কথা বলি না। বড় বড় প্রতিশ্রুতি দিই না।ছত্তিশগড়ে গিয়ে মানুষকে বলেছিলাম, আমি আপনাদের কাছে কিছু চাইতে আসিনি। সরকার গঠন হবে, আপনাদের আমন্ত্রণ করতে এসেছি।’’
তেলেঙ্গানার উদ্দেশে মোদি বলেন, ‘‘তেলেঙ্গানার মানুষকে প্রতিশ্রুতি দিচ্ছি, বিজেপি আপনাদের উন্নয়নের কাজে যুক্ত থাকবে। জয় পাওয়া তিন রাজ্যে বিজেপির উন্নয়নের জয়যাত্রা সীমাবদ্ধ থাকবে না।’’
প্রধানমন্ত্রী বলেন, ‘‘ মলভ দেখানো ঘোষণা ভোটাররা পছন্দ করেন না। তাঁরা ভরসা চান। ভারতের ভোটাররা জানেন, দেশ এগোলে, রাজ্য এগোবে।এ নতুন ভারত নতুন গতি ও  সংকল্প নিয়ে গড়ে উঠবে । দেশবাসীর স্বপ্নই আমার সংকল্প, আমার ধ্যানজ্ঞান।”