কালবৈশাখী, সঙ্গে শিলাবৃষ্টি,সতর্ক করল আবহাওয়া দপ্তর

Written by SNS March 17, 2023 3:20 pm

কলকাতা,১৭ মার্চ — চৈত্র মাসে গরমের দাপট শুরু হয়ে গেছে কলকাতায়।কিন্তু রাতের দিকে আবার স্বস্তির বৃষ্টি।তার সাথে মাঝে মাঝে দেখা মিলছে ঝোড়ো হওয়ার। এ যেন ঠিক কালবৈশাখীর পূর্বাভাস। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে বজ্র বিদ্যুৎসহ বৃষ্টিপাত।গতকাল রাজ্যে কালবৈশাখীর দেখা মিলেছে তার সঙ্গে ঝমঝমিয়ে নেমেছে বৃষ্টি।

 আবহাওয়া দফতর সূত্রে খবর অনুযায়ী শুক্রবার রাজ্যে ঝড় বৃষ্টির পূর্বাভাস। সঙ্গে শিলাবৃষ্টির সম্ভাবনাও থাকছে। কোথাও কোথাও বজ্রপাতের আশঙ্কা রয়েছে।টানা সোমবার পর্যন্ত ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা যায়। 

আজ কলকাতায় পুরোপুরি মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ দু এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে রবিবার পর্যন্ত এই দুর্যোগপূর্ণ পরিস্থিতি থাকবে। দার্জিলিং , কালিম্পং , আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ ঝোড়ো হাওয়া বইবার সম্ভাবনা।

শুক্র ও শনিবার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি সঙ্গে দমকা ঝড়ো হওয়া ৪০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত বেগে বইতে পারে। দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ , পূর্ব ও পশ্চিম বর্ধমান – এই জেলাগুলিতে শিলাবৃষ্টি এমনকি বজ্রপাতের আশঙ্কাও থাকছে। দু এক জায়গায় কালবৈশাখীর মতো পরিস্থিতি হওয়ার সম্ভাবনা।